ইসির কাছে ড. কামালের তফসিল না দিতে অনুরোধ

অনলাইন ডেস্কঃ

চলমান সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা না করতে নির্বাচন কমিশনের কাছে অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন।

শনিবার বিকেলে সিইসি বরাবর চিঠিটি পাঠানো হয়। চিঠিটি জমা দনে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে গণফোরাম নেতা রফিকুল ইসলাম পথিক।

প্রধানমন্ত্রীর চলমান সংলাপের বিষয়টি উল্লেখ করে বলা হয়, আপনারা প্রধানমন্ত্রীর সংলাপের বিষয়টি অবগত আছেন এবং সেদিকে নজর রাখছেন।

সেই প্রেক্ষাপটে আমরা মনে করি তফসিল ঘোষণার ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি চলমান রাজনৈতিক প্রক্রিয়া। এজন্য সংলাপ না হওয়া পর্যন্ত কমিশনের অপেক্ষা করাই শ্রেয়।

একাদশ সংসদ নির্বাচনে ইসির তফসিল ঘোষণার প্রস্তুতির মধ্যে অপ্রত্যাশিতভাবে সংলাপের আহ্বানে সাড়া দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে গণভবনে গত বৃহস্পতিবার আলোচনায় বসেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে এতে কাঙ্ক্ষিত সমাধান না হওয়ায় আবারও সংলাপে বসতে চান ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবারের সংলাপের পর আরও আলোচনা হতে পারে বলে জানিয়েছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর মধ্যে আরও রাজনৈতিক দলকেও সংলাপে ডেকেছেন প্রধানমন্ত্রী।

তবে কাদের আজ (শনিবার) ধানমন্ডিতে সাংবাদিকদের বলেন, ৭ নভেম্বরেই সংলাপ শেষ হবে। এরপর আর কোনো আলোচনা হবে না।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে জাতীয় ঐক্যফ্রন্ট। বিএনপিও এই জোটে রয়েছে। কামাল হোসেনের নেতৃত্বাধীন এই জোট সরকারের কাছে সাত দফা ও ১২টি লক্ষ্য উপস্থাপন করেছে।

-আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter