ঈদে হামলার পরিকল্পনা করছে জঙ্গীরা

অনলাইনঃ

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে দেশে বড় ধরনের হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা- এমন তথ্যের ওপর ভিত্তি করে সকল ইউনিটকে সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকতে নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

বিষয়টি নিশ্চিত করে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, দেশে জঙ্গিদের নেটওয়ার্ক আগের যে কোনো সময়ের চেয়ে দুর্বল। ঈদের আগে তারা মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করতে পারে। কিন্তু বড় ধরনের হামলার সক্ষমতা তাদের নেই। তবে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, দুইদিন আগে এ সংক্রান্ত একটি চিঠি পুলিশের সকল ইউনিটে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, করোনার সুযোগ কাজে লাগিয়ে নতুন করে সংগঠিত হচ্ছে জঙ্গিরা। আসন্ন ঈদের আগে কিংবা পড়ে তারা বড় ধরনের হামলা চালাতে পারে।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, বিমানবন্দর, দূতাবাস বিশেষ করে যুক্তরাষ্ট্র, ভারত, মিয়ানমারের দূতাবাস ভবন বা বিশেষ ব্যক্তি অথবা শিয়া-আহমদিয়া উপাসনালয়, মাজার কেন্দ্রিক মসজিদ, চার্চ, প্যাগোডা, মন্দির টার্গেট করা হতে পারে। হামলার দিন-তারিখ না উল্লেখ থাকলেও চিঠিতে সময়কাল ধরা হয়েছে, সকাল ৬-৭টা অথবা সন্ধ্যা ৭-১০টা। হামলাকারীর বয়স ১৫-৩০ বছরের মধ্যে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কাউন্টার টেররিজমের ইউনিট প্রধান মনিরুল ইসলাম আরো বলেন, এসব উৎসবের সময়ে জঙ্গিরা আগ্রাসী হয়ে ওঠে। তাই আমরা বাড়তি সতর্কতা নিয়ে রাখছি।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter