‘উদ্যোক্তা অর্থনীতি’ অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে: ড. খলীকুজ্জমান

‘উদ্যোক্তা অর্থনীতি’ অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে ড. খলীকুজ্জমান

শিক্ষা/অর্থনীতিঃ

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকনোমিকস এর উদ্যোক্তা অর্থনীতি বিভাগের উদ্যোক্তা অর্থনীতিবিদ ক্লাবের আয়োজনে আন্ত-বিশ্ববিদ্যালয় এবং কলেজ সমূহের মধ্যে ইনডোর গেমস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

দাবা, ক্যারম, লুডু, ডার্টবোর্ড সহ মোট ১২টি খেলায় দেশের নামিদামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এসময় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর ক্রীড়া সম্পাদক দিলু খন্দকার, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাক্তন ফুটবলার আবদুল গাফফার এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার সানোয়ার হোসাইন।

সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অর্থনীতিবিদ এবং উদ্যোক্তা অর্থনীতি বিভাগের সমন্বয়ক প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী।

প্রধান অতিথির বক্তব্যে বরেণ্য অর্থনীতিবিদ কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, উদ্যোক্তা অর্থনীতি বিভাগের কার্যক্রম আগামী দিনে দেশের অর্থনীতিতে বড় ধরনের ভূমিকা রাখবে। এবং ধনী দরিদ্র বৈষম্য দূরীকরণে উদ্যোক্তা অর্থনীতির বিভাগ কার্যকর ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় বিশেষ অতিথিরা উদ্যোক্তা অর্থনীতি বিভাগ সরকারের কর্মসংস্থান তৈরির কার্যক্রমে সাথে তাল মিলিয়ে চলছে বলে ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশে উদ্যোক্তা অর্থনীতি স্নাতক পর্যায়ের চার বছর মেয়াদী কোর্স দেশে বেকারত্বের সমস্যা দূর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এবং এই বিভাগের শিক্ষার্থীরা নিজে ব্যবসা শুরুর পাশাপাশি চাকরির বাজারে সাফল্যমন্ডিত হচ্ছে বলে জানান এই বিভাগের সমন্বয়ক প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী।

এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অভিনেতা মাজনুন মিজান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদ্যোক্তা অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রেহানা পারভীন, সহকারী অধ্যাপক সারা তাসনিম এবং বাংলাদেশ পোস্টের শিয়াবুর রহমান।

সম্মানিত অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রভাষক শামিম আহমেদ। এবং উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি উম্মুন নাহার আজমী এবং ধন্যবাদ জ্ঞাপক বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক এবং দি ডেইলি গ্লোবাল নেশানের সম্পাদক মাহবুবুর রহমান।

ইনডোর গেমস প্রতিযোগিতায় ইমদাদুল হকের লিখা “সার্বিয়া শুভ্র শহরের দেশে” নামক বইয়ের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter