স্বাস্থ্যঃ
প্রতি বছরের মতো এবারেও বিশ্ব স্ট্রোক দিবস পালন করলো দেশের সর্বপ্রথম জেসিআই স্বীকৃত্ব হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ঢাকা।

এবছর স্ট্রোক দিবসের প্রতিপাদ্য ‘দ্য পাওয়ার অব সেভিং #প্রেশাসটাইম’।

আজ (২৯ অক্টোবর) এদিন একটি অত্যাধুনিক ‘হাইপার অ্যাকিউট স্ট্রোক কেয়ার ইউনিট’ চালু করেছে এভারকেয়ার হসপিটাল ঢাকা। এ উপলক্ষ্যে একটি সংবাদ সম্মেলন এর আয়োজন করে হসপিটালটি।

এই ইউনিটে দক্ষ মেডিকেল কর্মী ও অভিজ্ঞ চিকিৎসকরা ২৪/৭ স্ট্রোকের রোগীদের জরুরী সেবা প্রদানে নিয়োজিত থাকবে।

এখানে হাইপার অ্যাকিউট স্ট্রোক রোগীদের জন্য থ্রম্বোলাইটিক থেরাপি প্রদান এবং অতঃপর বিশেষজ্ঞ টিমের সরাসরি তত্ত্বাবধানে পোস্ট থ্রম্বোলাইসিস রোগীর চিকিৎসা করা হবে।

ইউনিটে হাইপার অ্যাকিউট স্ট্রোক রোগীদের জন্য ডেডিকেটেড বেড এর ব্যবস্থা রয়েছে। নতুন এই ইউনিটে রোগীদের স্ট্রোকের অত্যাধুনিক চিকিৎসা প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিউরোলজি সোসাইটি’র সভাপতি অধ্যাপক ডা. ফিরোজ আহমেদ কোরাইশি।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর (বিএসএমএমইউ) নিউরোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আবু নাসির রিজভী।

আরও উপস্থিত ছিলেন এভারকেয়ার হসপিটাল ঢাকা’র এমডি ও সিইও ডা. রত্নদ্বীপ চাস্কার; এভারকেয়ার হসপিটাল ঢাকা’র ডিরেক্টর অব মেডিকেল সার্ভিসেস ডা. আরিফ মাহমুদ; এভারকেয়ার হসপিটাল ঢাকা’র নিউরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও কো-অর্ডিনেটর ডা. খন্দকার মাহবুবর রহমান এবং এই বিভাগের অনান্য সম্মানিত কনসালটেন্টবৃন্দ।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter