‘এমপাওয়ারিং উইমেন মেন্টরশিপ প্রোগ্রাম’এর ঘোষণা দিল ইশো

‘এমপাওয়ারিং উইমেন মেন্টরশিপ প্রোগ্রাম’এর ঘোষণা দিল ইশো

ব্র্যাণ্ডঃ

বিশ্ব নারী দিবস ২০২২ উপলক্ষ্যে ‘এমপাওয়ারিং উইমেন মেন্টরশিপ প্রোগ্রাম’ (ইএমডব্লিউপি) ঘোষণা করেছে দেশের অন্যতম ফার্নিচার ব্র্যান্ড ইশো।

এটি দেশের মেধাবী নারী পেশাদারদের উন্নয়নে কর্মরত একটি বিশেষ ইন্টার্নশিপ প্রোগ্রাম। বছরব্যাপী প্রোগ্রামটি বিজয়ী প্রার্থীদের দেশ ও বিশ্বজুড়ে সকল ব্যবসায়িক ক্ষেত্রে কাজ করার এবং ইশো’র বিকাশে ভূমিকা পালনের সুযোগ প্রদান করবে।

‘এমপাওয়ারিং উইমেন মেন্টরশিপ প্রোগ্রাম’ নারীদের প্রতিভা ও দক্ষতা বিকাশে সাহায্য করবে। পাশাপাশি উচ্চাকাঙ্ক্ষী, দক্ষ ও প্রশিক্ষিত নারী নির্বাচনের মাধ্যমে প্রতিশ্রুতি রক্ষার্থে ইশো’কে সাহায্য করবে।

এই প্রোগ্রামের মাধ্যমে ইশো প্রতি বছর একজন প্রার্থীকে নিয়োগ করবে, যিনি রায়ানার ছত্রছায়ায় থেকে তার দৈনন্দিন কর্মজীবন সম্পর্কে অভিজ্ঞতা লাভ করবেন।

এটি একদিকে যেমন উক্ত প্রার্থীর জ্ঞানের পরিধি বৃদ্ধি করবে, তেমনই তাদের আত্মবিশ্বাসী ও দক্ষ হয়ে উঠতে সাহায্য করবে।

এই উদ্যোগ সম্পর্কে, রায়ানা হোসেন বলেন, “বিশ্ব নারী দিবস ২০২২ উপলক্ষ্যে ইশো তরুণ, মেধাবী নারী উদ্যোক্তাদের জন্য একটি ফিমেল মেন্টরশিপ প্রোগ্রাম চালু করেছে। এর দ্বারা তাদের পরিবার, সমাজ এবং দেশ উপকৃত হবে বলে আমার বিশ্বাস।

” তিনি আরও বলেন, “আমি লিঙ্গ-বৈষম্য দূর করতে ও নারীদের সমঅধিকার নিশ্চিতে প্রতিনিধিত্ব করতে প্রতিশ্রুতিবদ্ধ। একজন নারী পেশাদার হিসেবে এটি আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি বাণিজ্যিক ও টেকসই লক্ষ্য অর্জন ইশো’র জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

প্রোগ্রাম শেষে বিজয়ীদের ইশো’র সাথে কাজের সুযোগ প্রদানের ঘোষণা দেন দেশের অন্যতম সফল নারী উদ্যোক্তা এবং ইশো’র সিইও রায়ানা হোসেন।

তিনি মাত্র ৩১ বছর বয়সে ইশো’র সভাপতিত্ব করছেন। প্রতিষ্ঠান মাত্র ৩ বছরের মধ্যেই দেশের ফার্নিচার জগতে আলোড়ন সৃষ্টি করেছে। ব্যবসায়িক জগতের রায়ানা’র ইতিবাচক-নেতিবাচক উভয় অভিজ্ঞতাই ইশো’র সফলতায় যথেষ্ট ভূমিকা রেখেছে।

ইশো বাংলাদেশের অন্যতম দ্রুত বর্ধমানশীল একটি ফার্নিচার ব্র্যান্ড। একজন সফল নারী উদ্যোক্তার নেতৃত্বে দেশের উদীয়মান বাজারে সফলভাবে ব্যবসা পরিচালনা করছে ব্র্যান্ডটি। পাশাপাশি নারী ক্ষমতায়নেও রাখছে বিশেষ ভূমিকা।

‘এমপাওয়ারিং উইমেন মেন্টরশিপ প্রোগ্রাম’এ অংশ নিতে ভিজিট করুন ইশো’র ওয়েবসাইটে। সময়সীমা ৮ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter