এ পর্যন্ত ১০০ পুলিশ মাদকাসক্ত শনাক্ত, বরখাস্ত ৩০

এ পর্যন্ত ১০০ পুলিশ মাদকাসক্ত শনাক্ত, বরখাস্ত ৩০

আইন আদালতঃ
মাদক নির্মুল করার দায়িত্ব যাদের তারাই যখন মাদকাসক্ত হয়ে পরেন তখন তা নিয়ে জনমনে প্রশ্ন উঠে। এজন্য পুলিশ সদস্যদের মধ্যে যাকে সন্দেহ হচ্ছে তাকে ডোপটেস্ট (মাদকাসক্তি পরীক্ষা) করানো হচ্ছে।

এখন পর্যন্ত ১০০ জন পুলিশ সদস্যকে মাদকাসক্ত শনাক্ত করা হয়েছে। এরমধ্যে ৩০ জনকে বরখাস্ত করা হয়েছে।

রোববার ডিএমপি হেডকোয়াটার্সে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শফিকুল ইসলাম বলেন, আমি কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর পুলিশ লাইনে যাই। সেখানে কিছু পুলিশ সদস্যের মাদক সম্পৃক্ততার বিষয়ে জানতে পারি। ৫৭টি বিভাগের উপ-কমিশনারদের সম্পৃক্ত করে আমরা তাদের চিকিৎসার নিশ্চয়তা দেওয়াসহ মাদক সম্পৃক্তদের ফিরে আসার আহ্বান জানাই। কিন্তু এতে কেউ সাড়া দেয়নি। পরবর্তীতে আমরা আমাদের গোয়েন্দা ইউনিটের মাধ্যমে খোঁজ খবর নিয়ে যাদেরকে সন্দেহ হচ্ছে তাদেরকে ডোপ টেস্ট করাতে বলি। এতে কয়েকেজন এসআইসহ শতাধিক পুলিশ সদস্যের মাদক সম্পৃক্তা পাওয়া যায়।

ডোপ টেস্ট কার্যক্রম আরও জোরদার ও আগামীতেও অব্যাহত থাকবে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমাদের গোয়েন্দা ইউনিট এটি নিয়ে কাজ করছে। তবে ডিএমপিতে ঢালাওভাবে ডোপটেস্ট করা হচ্ছে না।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter