এ মাসেই চালু হবে আন্তর্জাতিক ফ্লাইট

জাতীয় সম্পদঃ

চলতি জুন মাসের তৃতীয় সপ্তাহ থেকে আন্তর্জাতিক রুটের নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট পুনরায় শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর কারণে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ ঘোষণা করেছিল সরকার।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুহিবুল হক এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে মুহিবুল হক বলেন, ‘জুনের তৃতীয় সপ্তাহে যেকোনো দিন আমরা আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালু করব। প্রথমে আমার লন্ডন রুটে ফ্লাইট চালু করবো।’ ফ্লাইট চালুর নির্দিষ্ট তারিখ পরে জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

লন্ডন ছাড়াও আর কোথায় কোথায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু হবে-এর জবাবে তিনি বলেন, ‘আমরা যেখানেই সুযোগ পাব সেখানেই ফ্লাইট চালু করবো।’ তবে অন্য এয়ারলাইন্সগুলো নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

পর্যটন মন্ত্রণালয়ের এই সচিব বলেন, ‘কাতার এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ট্রানজিট হিসেবে যাত্রী নিতে চায় অন্যকোনো গন্তব্যের জন্য। এ বিষয়ে তারা একটি আবেদন করেছে। আমরা সে বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে এ মুহূর্তে তারা বাংলাদেশ থেকে কোনো যাত্রী কাতারে ঢুকাতে রাজি হয়নি। শুধু অন্য গন্তব্যের জন্য দোহাকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে বাংলাদেশ থেকে যাত্রী নিতে চায়।’

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter