ঐক্যফ্রন্টের সাংসদরা শপথ নিচ্ছেন না

অনলাইনঃ
জেএসডি সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আবদুর রব বলেছেন, ‘গত ৩০ ডিসেম্বরের প্রহসনের নির্বাচনে ঐক্যফ্রন্টের নির্বাচিত কেউ সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না।

আ স ম রব বলেন, ঐক্যফ্রন্ট ভাঙবে না, আমাদের মাঝে ঐক্য ছিল, আছে এবং অটুট থাকবে।

আজ রোববার দুপুরে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে বৈঠক শেষে আ স ম রব এ কথা বলেন।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বলেন, ‘গতকাল বিভিন্ন অনলাইন পোর্টালে এবং আজ পত্রিকায় জাতীয় ঐক্য নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। গতকাল বিকেলে রাজধানীর একটি মিলনায়তনে গণফোরামের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভায় ড. কামাল হোসেনের একটি বক্তব্য নিয়ে ভুল বোঝাবুঝির ভিত্তিতে এ ধরনের মন্তব্য করা হয়েছে।

মন্টু বলেন, ড. কামাল হোসেন কোনোভাবে বলেননি গণফোরাম থেকে নির্বাচিতরা সংসদ হিসেবে শপথ নেবেন। আশা করি, এ প্রশ্নে আর কোনো ভুল বোঝাবুঝি থাকবে না।

মন্টু বলেন, আমরা স্পষ্টভাবে বলতে চাই, সংসদ নির্বাচনে নির্বাচিতদের শপথ গ্রহণ প্রশ্নে জাতীয় ঐক্যর মধ্যে বিন্দুমাত্র অনৈক্য নেই। বরং গত ৩০ ডিসেম্বর প্রহসনের পর জনগণের ভোটের অধিকার এবং অন্যান্য গণতান্ত্রিক অধিকার আদায়ে জাতীয় ঐক্যফ্রন্ট আগের চাইতেও আরো বেশি উদ্বুদ্ধ আছে, থাকবে।

গণফোরামের এই নেতা আরো বলেন, এখানে আমরা আবারও স্মরণ করিয়ে দিতে চাই ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে প্রহসন জাতীয় ঐক্যফ্রন্ট সেদিনেই প্রত্যাখ্যান করেছে। এ প্রহসনের নির্বাচন আবারও প্রমাণ করেছে এ দেশে দলীয় সরকারের অধীনে অবাধ-নিরপেক্ষ নির্বাচন হতে পারে না। নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট আন্দোলনের কর্মসূচি চালিয়ে যাবে।

বৈঠকে ঐক্য ফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না উপস্থিত ছিলেন।

-আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter