ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের দাপুটে জয়

ম্পোর্টস রিপোর্টঃ

বাংলাদেশ ব্যাটে-বলে দাপট দেখিয়ে ৪৮ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজকে। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ। জবাবে ওয়েস্ট ইন্ডিজ থেমে যায় ৯ উইকেটে ২৩১ রানে।

স্কোরবোর্ডে লড়াকু পুঁজি পেলেও ব্যাটিংয়ে শুরুটা ভালো ছিলো না। দ্বিতীয় ওভারেই এনামুল হক বিজয়ের উইকেট হারিয়ে একটু ভয় পেয়ে দিয়েছিলে বাংলাদেশ। তবে তামিম ও সাকিবের ২০৭ রানের জুটি বাংলাদেশকে নিয়ে এসে দেয় লড়াকু পুঁজি। দ্বিতীয় উইকেটে যা বাংলাদেশের সর্বোচ্চ, বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি জুটি এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সব মিলিয়ে তৃতীয় সর্বোচ্চ।

তাদের ২০৭ রানের জুটিতে প্রাণ ফিরে পেলেও কিছুটা আক্ষেপ বাড়িয়ে দেয় সাকিবের আউট। ১২১ বলে ৬ বাউন্ডারিতে ৯৭ রানের ইনিংসটি সাজান সাকিব। পরে ব্যাটিংয়ে নেমে ভুল সিদ্ধান্তে ৩ রানে আউট হন সাব্বির। তবে কাজের কাজটা করে দেন মুশফিক। এসেই খেলেন ১১ বলে ৩০ রানের ইনিংস। ৪ উইকেটে ২৭৯ রানের লড়াকু সংগ্রহ তুলে আত্মবিশ্বাসী হয়ে উঠে টাইগার শিবির। তামিমের ১৩০ রানের সঙ্গে শেষ বলে ৪ রানে অপরাজিত মাহমুদউল্লাহ।

২৮০ রানের লক্ষ্যে সতর্কভাবে শুরু করলেও খুব একটা ভালো করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস (২৭) গেইল (৪০), জেসন (১০), হেটমায়ার (৫২), রভম্যান পাওয়েলকে (০), জেসন হোল্ডার (১৭), আন্দ্রে রাসেল (১৩) ও আশলে নার্স (৭)। শেষ দিকে ৫৯ রান যোগ করে আলজারি জোসেফ ও দেবেন্দ্র বিশু পরাজয়ের ব্যবধান কমান। দুজনের ব্যাট থেকে আসে ২৯ করে রান।

মাশরাফির দুর্দান্ত বোলিং, মুস্তাফিজের ধারালো আক্রমণ এবং মিরাজ, মোসাদ্দেকের দ্যুতি ছড়ানো ঘূর্ণিতে শেষ হাসিটা হাসে বাংলাদেশ। বল হাতে ৩৭ রানে মাশরাফি নেন ৪ উইকেট। মুস্তাফিজ ৩৫ রানে নেন ২ উইকেট। মেহেদি হাসান ৩৭ রানে ১ উইকেট। রুবেল হোসেন ৫২ রানে ১ উইকেট। তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

আবি

 

Print Friendly, PDF & Email
FacebookTwitter