কক্সবাজারে পুলিশের হেফাজতে আসামীর মৃত্যু,ওসি প্রত্যাহার

আইন আদালতঃ

কক্সবাজার শহরে কথিত গণপিটুনি থেকে উদ্ধারের পর মাদক মামলার এক আসামীর পুলিশ হেফাজতে মৃত্যু হয়েছে। এ ঘটনায় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম শাহজাহান কবীরকে প্রত্যাহার করা হয়েছে।

গতকাল ১১ আগস্ট, মঙ্গলবার রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) খন্দকার গোলাম ফারুক।

পুলিশ হেফাজতে মারা যাওয়া ওই ব্যক্তি হলেন সদর উপজেলার বাংলাবাজার পশ্চিম মুক্তারকূল এলাকার মৃত আব্দুর শুক্কুরের ছেলে নবী হোসেন। তার বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় মাদক আইনে মামলা রয়েছে বলে দাবি করেছে পুলিশ।

ডিআইজি খন্দকার গোলাম ফারুক এ প্রসঙ্গে বলেন, ‘গত ১০ আগস্ট, সোমবার দুপুরে কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় একদল লোক মাদক মামলার পলাতক আসামি নবী হোসেনকে মারধর করছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জনতার গণপিটুনির হাত থেকে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে।’

তিনি আরো জানান, হাসপাতালে চিকিৎসা শেষে নবী হোসেনকে থানায় নিয়ে আসা হয়। পরদিন মঙ্গলবার বিকালে থানায় পুলিশ হেফাজতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএসএম শাহজাহান কবীরকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter