করোনায় আক্রান্তের সংখ্যা কমেছেঃ ডা. নাসিমা সুলতানা

করোনা সংবাদঃ

দেশে করোনা শনাক্তের ১০৮তম দিনে পরীক্ষা বাড়লেও করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে।
গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৪১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গতকালের চেয়ে আজ ৬৮ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১৫ হাজার ৫৫৫টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩ হাজার ৪৮০ জন। দেশে বর্তমানে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। নমুনা পরীক্ষায় আজ শনাক্তের হার ২০ দশমিক ৯৪ শতাংশ। আগের দিন এ হার ছিল ২২ দশমিক ৩৭ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৪৩ শতাংশ কম।


আজ দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।


ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮৮০ জন। গতকালের চেয়ে আজ ৭৯৮ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৬৭৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৭ হাজার ৬৩৫ জন।


তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪০ দশমিক ৩৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ৪২ শতাংশ কম।


অতিরিক্ত মহাপরিচালক বলেন, দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪৩ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৫ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত এই ভাইরাসে দেশে মৃত্যুবরণ করেছেন ১ হাজার ৫৪৫ জন।


তিনি জানান, শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ। গতকাল এবং আগের দিনও এই হার ছিল ১ দশমিক ৩০ শতাংশ।


ডা. নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নামুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৫৬৩টি। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৬ হাজার ২৮৭টি। গতকালের চেয়ে আজ ১ হাজার ২৭৬টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৬৫টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৯২টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৫৫৫টি।গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৭৩৭টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত দেশে মোট ৬ লাখ ৪৪ হাজার ১১টি নমুনা পরীক্ষা হয়েছে।

-বাসস

Print Friendly, PDF & Email
FacebookTwitter