করোনায় মৃতদের পারিবারিক কবরস্থানে দাফনের অনুমতি

আইন আদালতঃ

এখন থেকে করোনোভাইরাসে আক্রান্ত কোনো রোগী মারা গেলে তাকে নিয়ম মেনে পরিবারিক কবরস্থানে দাফন করা যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

৩ জুন, বুধবার দুপুরে  করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নিজ নিজ ধর্মীয় বিধি অনুযায়ী সতর্কতা অবলম্বর করে দাফন এবং সৎকার করা যায়। নিয়ম অনুযায়ী মৃত দেহের সকল আনুষ্ঠানিকতা শেষে বডি ব্যাগ বা বডি ব্যাগ না পাওয়া গেলে মলিথিনে মুড়িয়ে স্থানান্তরের জন্য মনোনীত কবরস্থান বা পারিবারিকভাবে নির্দিষ্ট স্থানে মৃতদেহ দাফন করা যায়। শুধুমাত্র করোনা রোগী হিসেবে আলাদা কোনো নির্দিষ্ট কবর স্থান করার কোনো দরকার নেই। পারিবারিক কবর স্থানে এই মৃত দেহ দাফন করা যাবে এবং অন্য ধর্মের জন্য সৎকার করা যাবে।

এসময় তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৭ জন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেলেন ৭৪৬ জন। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ২৬৯৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ১৪০ জন। দেশে নতুন করে সুস্থ হয়েছেন ৪৭০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১১ হাজার ৫৯০ জন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter