করোনায় সারাবিশ্বে মৃতের সংখ্যা ১ লাখ ৯১ ছাড়িয়েছে

করোনায় সারাবিশ্বে মৃতের সংখ্যা ১ লাখ ৯১ ছাড়িয়েছে

করোনা সংবাদঃ
করোনাভাইরাসে বেড়েই চলছে মৃত্যুর মিছিল। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ২৪ এপ্রিল, শুক্রবার সকাল পর্যন্ত সারাবিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়িয়েছে। আর এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ২৫ হাজার ছাড়িয়েছে।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনায় ১ লাখ ৯১ হাজার ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ২৫ হাজার ৩৯১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ লাখ ৭৫ হাজার ৮২০ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়ে ৫০ হাজার ২৪৩ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮৬ হাজার ৭০৯ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই ইতালি। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ২৫ হাজার ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে এ ভাইরাসের সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৯৭৩ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে করোনায় মৃতের সংখ্যা ২২ হাজার ১৫৭ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত ২ লাখ ১৩ হাজার ২৪ জন। এছাড়া ফ্রান্সে মৃতের সংখ্যা ২১ হাজার ৮৫৬ জনে দাঁড়িয়েছে। যুক্তরাজ্যে এখন পর্যন্ত ১৮ হাজার ৭৩৮ জনের প্রাণহানি হয়েছে।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৭৭ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২১ জন।

বাংলাদেশে গত বৃহস্পতিবার পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ হাজার ১৮৬ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ১২৭ জনে দাঁড়িয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter