করোনায় সারাবিশ্বে মৃত্যু প্রায় সোয়া চার লাখ

করোনায় সারাবিশ্বে মৃত্যু প্রায় সোয়া চার লাখ

করোনা সংবাদঃ
করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্তে ১২ জুন, শুক্রবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা ৪ লাখ ২৩ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৭৫ লাখ ৯৬ হাজার।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ৪ লাখ ২৩ হাজার ৮৪৪ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৯৬ হাজার ৯৮৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ লাখ ৪১ হাজার ৪৯৩ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৬ হাজার ৩৪ জন। আর আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৮৯ হাজার ৭০১ জন।

এর পরেই অবস্থানেই রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৫ হাজার ৬৪৯ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ৫৮ জনে।

যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪১ হাজার ২৭৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯১ হাজার ৪০৯ জনে। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ১৬৭ জনে। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ১৪২ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৭ হাজার ১৩৬ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৯ হাজার ৭৮৭ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৬ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৫৫ হাজার ৫৬১ জন।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ২ হাজার ৪৩৬ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৬ হাজার ৫৩২ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন। আর মৃতের সংখ্যা ৮ হাজার ৮৫১ জনে দাঁড়িয়েছে।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজার ২৩ জন। আর প্রাণহারিয়েছেন চার হাজার ৭৬৩ জন। ইরানে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ১৫৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৫৮৪ জন।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ২৮৩ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৫০১ জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৫২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ১ হাজার ৪৯ জনে দাঁড়িয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter