করোনা: ইতালীতে আরও ৭৪৩ জন মারা গেছেন

করোনা: ইতালীতে আরও ৭৪৩ জন মারা গেছেন

আন্তর্জাতিকঃ

করোনাভাইরাসের ছোবলে গতকাল ২৪ মার্চ, মঙ্গলবার দেশটিতে আরো ৭৪৩ জনের প্রাণ কেড়েছে ভাইরাসটি।

এ নিয়ে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০ জনে দাঁড়িয়েছে।

নতুন করে গত ২৪ ঘণ্টায় ইউরোপের এই দেশটিতে আরো ৫ হাজার ২৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৭৮৯ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৬৯ হাজার ১৭৬ জন।

এদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ৮ হাজার ৩২৬ জন আক্রান্ত বাড়ি ফিরেছেন। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৪ হাজার ৩০ জন। যাদের মধ্যে ৩ হাজার ৩৯৩ জনের সংখ্যা আশঙ্কাজনক।

উদ্ভূত পরিস্থিতিতে গোটা দেশজুড়ে নজরদারি বাড়িয়েছে ইতালির প্রশাসন। যে লাম্বার্ডি অঞ্চলে করোনাভাইরাসে আক্রান্তের হার বেশি, সেখানে ইতোমধ্যে সেনা মোতায়েন করা হয়েছে। ভাইরাসের সংক্রমণ যতদিন শেষ না হয় ততদিন ধৈর্য্য ধরে চলাফেরা সীমিত করার জন্য দেশবাসীর প্রতি নির্দেশনা দিয়েছে সরকার।

জনগণের মনে সাহস জোগাতে টেলিভিশনে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছে দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তে। তিনি এ ভাইরাস থেকে রক্ষায় জনগণকে সচেতনতা বৃদ্ধির পরামর্শ দিয়েছেন।

এদিকে সকল নগরবাসীকে বাসায় অবস্থানের আহ্বান জানিয়েছেন দেশটির রাজধানী রোমের মেয়র ভার্জিনিয়া রজ্জি। তিনি বলেছেন, ‘করোনা সংকটে আমাদের অত্যন্ত কঠিন সময় যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলাফেরা কিছুটা সীমিত করা হয়েছে। আমাদের দেশ কঠিন সময় পার করছে।’

মাস্ক সমস্যার সমাধান হতে যাচ্ছে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘ইতিমধ্যে রোমের জন্য কিছু মাস্ক আমাদের হাতে এসে পৌঁছেছে। শিগগিরই আরও দেড় লাখ মাস্ক পর্যায়ক্রমে আসতে থাকবে।’

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter