করোনা নিয়ে আতঙ্ক নয়, সচেতনতা বৃদ্ধি প্রয়োজনঃ মাশরাফি

করোনা নিয়ে আতঙ্ক নয়, সচেতনতা বৃদ্ধি প্রয়োজনঃ মাশরাফি

ডেস্ক রিপোর্টঃ

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা। তার সুস্থাতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

২০ জুন, শনিবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে তার করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করে দোয়া চান তিনি।

ওই ফেসবুক পোস্টে মাস্ক পরিহিত অবস্থায় নিজের একটি ছবিও শেয়ার করেছেন মাশরাফি।

ওই পোস্টে মাশরাফি লিখেছেন, ‘আজকে আমার রেজাল্টে কোভিড-১৯ পজিটিভ এসেছে। আমার জন্যে দোয়া করবেন যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি। আক্রান্ত সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। আমাদের সবাইকে এখন আরো সতর্ক হতে হবে। আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি এবং প্রয়োজনীয় বিধি নিষেধ মেনে চলছি। করোনা নিয়ে আতঙ্ক নয়, সচেতনতা বৃদ্ধি প্রয়োজন।’

এছাড়াও করোনা পরিস্থিতিতে সবাই ঘর থেকে বিনা প্রয়োজনে বের না হওয়ার জন্য আহ্বানও জানান তিনি।

এর আগে জানা যায়, দুদিন ধরেই জ্বর মাশরাফির। সঙ্গে গা ব্যথা ও মাথা ব্যথাও আছে বেশ। গতকাল শুক্রবার তার পরীক্ষা করান। ফলাফল পজিটিভ এসেছে শনিবার। এর আগে, ১৫ জুন করোনা পজেটিভ হন মাশরাফির শাশুড়ি হোসনেয়ারা সিরাজ।

প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৭ জন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেলেন ১৪২৫ জন। নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩২৪০ জন। এপর্যন্ত শনাক্ত হলেন ১ লাখ ৮ হাজার ৭৭৫ জন। আজ সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৯৯৩ জন।

২০ জুন, শনিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter