করোনা: সরকারি নির্দেশ না মানায় সারাদেশে জরিমানা

করোনা: সরকারি নির্দেশ না মানায় সারাদেশে জরিমানা

স্বাস্থ্যঃ
ছোঁয়াচে মরণ ভাইরাস করোনার ছোবল থেকে দেশকে বাঁচাতে দেশে নেমেছে কোয়ারেন্টিন তদারকি দল। এই তদারকিতে বুধবার নওগাঁ, গাজীপুর, জামালপুর, লালমনিরহাট, মাদারীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, পটুয়াখালী, পিরোজপুর, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ, সুনামগঞ্জ ও টাঙ্গাইলে এসব জরিমানা করা হয়।

গতকালের তদারকিতে জরিমানা গুনতে হয়েছে নারায়ণগঞ্জে তিনজন, মাদারীপুরে দুইজন, পিরোজপুরে দুইজন এবং অন্য জেলাগুলোয় একজন করে।

গাজীপুর জেলায় সাইপ্রাসফেরত এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করেছে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরার ভ্রাম্যম্যাণ আদালত।

ইউএনও মোসা. ইসমত আরা বলেন, সাইপ্রাস ফেরত ওই ব্যাক্তি গত ১১ মার্চ তার গ্রামের বাড়ি সাফাইশ্রীতে িচৌঁছান। তিনি হোম কোয়ারেন্টিনে না থেকে বাইরে ঘোরাঘুরি করছিলেন।

“গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে (৩৫) জরিমানা করা হয়েছে এবং হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।”

নজরদারি করতে তার বাসায় আনসার সদস্য মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।

জামালপুর

জেলায় সৌদি আরবফেরত এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তারের ভ্রাম্যমাণ আদালত।

জেলায় বুধবার পর্যন্ত বিদেশফেরত মোট ২৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে বলে তিনি জানান।

লালমনিরহাট

হোম কোয়ারেন্টিনের নির্দেশনা না মানায় লালমনিরহাটে কানাডা ফেরত এক ব্যক্তিকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম সোহাগের ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর

মাদারীপুরে স্পেনফেরত একজনকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে দুই মাসের কারাদণ্ড এবং এক ইতালিফেরতকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মানিকগঞ্জ

মানিকগঞ্জের একেএম ফিরোজ মাহমুদ নামের এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নওগাঁ

নওগাঁর চণ্ডীপুর গ্রামে কাতার ফেরত ১ জনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ধামইরহাট উপজেলায় বিদেশ ফেরত আরও একজনকে মঙ্গলবার রাতে এক হাজার টাকা জরিমানা করেন র্নির্বাহী অফিসার গণপতি রায়।

মুন্সীগঞ্জ

গজারিয়া উপজেলায় হোম কোয়ারেন্টিনের নির্দেশনা না মানায় সৌদি আরব ফেরত এক যুবককে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নারায়ণগঞ্জ

হোম কোয়ারেন্টিনের সরকারি নির্দেশনা না মানায় তিন প্রবাসীকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

“গত সাত দিন সৌদিয়া আরব থেকে দেশে এসে হোম কোয়ারেন্টিনে না থেকে এলাকায় ঘোরাফেরা করছেন এক ব্যক্তি। এ কারণে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

এদিকে, সদর উপজেলার ফতুল্লার শিবু মার্কেট এলাকায় ভ্রাম্যমাণ আদালত আরও দুই প্রবাসীকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেটে।

ময়মনসিংহ

জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার এক যুবক সাত দিন আগে দুবাই থেকে ফেরা এক যুবককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পটুয়াখালী

পটুয়াখালীতে ভারত থেকে ফিরে হোম কোয়ারেন্টিনে না থাকায় এক ব্যাবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পিরোজপুর

পিরোজপুর সদর উপজেলায় হোম কোয়ারেন্টিনে না থাকায় ওমান ও সৌদিআরব থেকে আসা দুই ব্যক্তিকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সাতক্ষীরা

হোম কোয়ারেন্টিনের শর্ত না মেনে প্রকাশ্যে চলাফেরা করায় মালদ্বীপ ফেরত এক যুবককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সুনামগ‌ঞ্জ

সুনামগঞ্জের ছাতকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা না মেনে চলা‌ফেরা করায় ভ্রাম্যমাণ আদালত এক প্রবাসীকে জরিমানা ক‌রে‌ছে।

ছাতকের ইউএনও মো. গোলাম কবির ভ্রাম্যমাণ ব‌সি‌য়ে তাকে সাজা দেন।

টাঙ্গাইল

গোপালপুরে সিঙ্গাপুর ফেরত এক ব্যক্তির ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter