কেমন আছেন বেগম জিয়া

কেমন আছেন বেগম জিয়া

ডেস্ক রিপোর্টঃ

সেলফ কোয়ারেন্টাইনে আছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দীর্ঘ ২৫ মাস কারাভোগ করে গত ২৫ মার্চ ৭৫ বছর বয়সী খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে ছয় মাসের জন্য দণ্ড স্থগিত করা হয়। কারাবাসে থেকে জীবন রুটিনে এসেছে অনেক পরিবর্তন।

জানা যায়,এখন আর আগের মত রাত জাগেন না তিনি। চিকিৎসকের পরামর্শে ১১টার মধ্যেই ঘুমিয়ে পড়েন। বাসায় ছেলে, ছেলের বউ এবং নাতনিদের সাথে কথা বলার পাশাপাশি পবিত্র কোরআন তেলাওয়াত ও বই পড়া এবং সময় মত নামাজ আদায় করেই সময় কাটছে তার। এ মুহুর্তে কোন নেতাকর্মীর সাথে দেখাও করছেন না তিনি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন জানান, ওনার শারীরিক অবস্থা আগের মতই আছে। কোন পরিবর্তন হয়নি। তার হাত ও পায়ের ব্যথা এখনো কমেনি। ডায়াবেটিসও নিয়ন্ত্রণে আসেনি। তাই নির্দিষ্ট সময়ের মধ্যে খেয়ে ঘুমিয়ে পড়েন।

তিনি আরো জানান, করোনাভাইরাস পরিস্থিতি এবং দেশে এর প্রভাব নিয়ে খালেদা জিয়া চিন্তিত। তিনি দেশবাসীর জন্য নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে দীর্ঘ ২৫ মাস কারাভোগ করেন সাবেক এ প্রধানমন্ত্রী। গত ২৫ মার্চ ৭৫ বছর বয়সী খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে ছয় মাসের জন্য দণ্ড স্থগিত করা হয়।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter