কোরিয়ায় গানের অডিশন দিতে ঘর ছেড়ে মহিলা হোষ্টেল থেকে উদ্ধার

কোরিয়ায় গানের অডিশন দিতে ঘর ছেড়ে মহিলা হোষ্টেল থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদকঃ

অনলাইনে গানের অডিশন দিয়েছিল ২ ছাত্রী। কোরিয়া যাওয়ার জন্য পাসপোর্ট করতে পাসপোর্ট অফিসেও ধরনা দিচ্ছিল তারা। কিন্তু, বাসা থেকে বারবার বের হওয়া কঠিন হওয়ায়, টাকা পয়সা নিয়ে চিরকুট লিখে মহিলা হোষ্টেলে উঠে।

পরিবারের জিডি করার পর নিখোঁজ দুই স্কুলছাত্রীকে উদ্ধার করে পল্লবী থানা পুলিশ।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মিরপুর ১০ নম্বরের একটি মহিলা হোস্টেল থেকে তাদের উদ্ধার করা হয়। চিরকুট লিখে তারা ঘর ছেড়ে পালায় বলে জানা গেছে।

অভিযান পরিচালনাকারী পল্লবী থানার এসআই সজিব খান বলেন, শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে মিরপুর ১০ নম্বরের একটি মহিলা হোস্টেলে অভিযান চালিয়ে ২ ছাত্রীকে উদ্ধার করে পুলিশ।

এ উদ্ধার অভিযানের নেতৃত্ব দেন পল্লবী জোনের এসি শাহ কামাল।

এর আগে দুই স্কুলছাত্রীর নিখোঁজের ঘটনায় শুক্রবার সকালে পল্লবী থানায় একটি জিডি করেন নিখোঁজ এক শিক্ষার্থীর অভিভাবক।

নিখোঁজ দুই শিক্ষার্থীর মধ্যে একজন দশম শ্রেণি ও অপরজন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল ৮টায় পল্লবীর ১/৩ নম্বর সড়কে।

নিখোঁজ শিক্ষার্থীর পরিবারের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন,বাসা থেকে বের হওয়ার আগে নিখোঁজ দুই শিক্ষার্থী পরিবারের উদ্দেশ্যে একটি চিরকুট লিখে গেছেন। পারিবারিক সম্মানহানির ভয়ে এ চিরকুটের কথা গণমাধ্যমে বলতে নারাজ নিখোঁজের পরিবার।

পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থীরা জানিয়েছে তাদের পরিবার চাইতো তারা যেন ধর্মীয় অনুশাসন মেনে চলাফেরা করে, আর ভবিষ্যতে যাতে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হয়। কিন্তু তা তাদের পছন্দ না।

তারা চাইত স্বাধীন ও ওয়েস্টার্ন কালচারে চলাফেরা করতে। অনলাইনে কোরিয়ান ভাষা ও সংস্কৃতি দেখে তারা দেশটির ভাষা রপ্ত করেছিল। আর এক পর্যায়ে তারা এ সংস্কৃতির ওপর দুর্বল হয়ে পড়ে। সে দেশে গিয়ে গানের অডিশনে অংশ নিতে তারা চিরকুট লিখে ঘর ছাড়ে।

Print Friendly, PDF & Email
FacebookTwitter