কয়লা গায়েবকারীদের ব্যবস্থা নেওয়া হবেঃ চেয়ারম্যান

অনলাইন ডেস্কঃ

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা গায়েবের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ তৈল ও গ্যাস করপোরেশনের (পেট্রোবাংলা) চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়জুল্লাহ।

একই সঙ্গে আগামী সেপ্টেম্বরের মধ্যেই কয়লা উত্তোলন শুরু হবে বলে তিনি জানান।

আজ শুক্রবার দুপুরে বড়পুকুরিয়া কয়লা খনি ও তাপবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করেন পেট্রোবাংলার চেয়ারম্যানসহ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের চার সদস্যের একটি প্রতিনিধি দল।

এ সময় বিদ্যুতের কোনো ঘাটতি নেই বলে উল্লেখ করেন প্রতিনিধি দলের সদস্যরা। তবে, চাহিদা মেটাতে বিদ্যুৎ উৎপাদনে বাড়তি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তাঁরা জানান।

পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়জুল্লাহ বলেন, অবশ্যই অভিযুক্ত যারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এইটা তো কোনো, আমাদেরকে এতো প্রশ্নের সম্মুখীন করেছে।

আমরা তো কোনো অবস্থাতেই এটাকে হালকাভাবে দেখার কোনো কারণ নেই। আমরা চাচ্ছি, যত তাড়াতাড়ি কয়লা উৎপাদনে যেতে পারি। চাইনিজ কন্ট্রাক্টর যারা, তাদেরকে বলেছি, সময়টাকে কমিয়ে আনতে। এবং তারা সেটা আমাদের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে।

তিনি বলেন, আমরা বিশেষ করে আমাদের এখানে লোকাল যারা শ্রমিক আছে, তাদের কাছেও কৃতজ্ঞ। যারা ছুটিতে ছিলো, এখানে আমার সঙ্গে শ্রমিক নেতাদেরও কথা হয়েছে। তারা সবাই এখন কাজ করছেন। তাঁরা ছুটিও নিচ্ছেন না। এবং চাইনিজ অনেকে ছুটি নিয়েছিল শ্রমিক। তারা আবার ফেরত এসেছে। যত তাড়াতাড়ি সম্ভব, আমরা আশা করছি, সেপ্টেম্বরের দুই/তিন তারিখের মধ্যেই আমরা কয়লা উৎপাদনে যেতে পারব।

-বিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter