গাজিপুরে এসএম এক্সসরিজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

গাজিপুরে এসএম এক্সসরিজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন

ব্যবসা-বাণিজ্যঃ

এপ্রিল ৩০ শুক্রবার গাজিপুরের কেওয়ায় ১৮ বিঘা জমির উপর প্রায় ১৩০ কোটি টাকা ব্যয়ে সম্পূর্ন রপ্তানীমূখী গার্মেন্টস এক্সেসরিজ ফ্যাক্টরী এসএম এক্সসরিজ লি. এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

এই ফ্যাক্টরীতে সংক্রিয়ভাবে নীট ও ওভেন গার্মেন্টসের জন্য সব ধরনের এক্সেসরিজ উৎপাদিত হবে এবং এটি হতে বছরে ৩০ মিলিয়ন ইউএস ডলার রপ্তানীর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

এখানে প্রাথমিকভাবে ২০ ধরনের এক্সেসরিজ উৎপাদিত হবে। আগামী বছরের ফেব্রুয়ারি -মার্চের মধ্যেই ফ্যাক্টরীটি উৎপাদন কার্যক্রম শুরু করবে।

এসএম এক্সসরিজ লি. এস এম গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। গ্রুপটি শতভাগ রপ্তানীমূখী নীট গার্মিন্টস ফ্যাক্টরীসহ, স্পিনিং মিল, কার্টন ফ্যাক্টরীসহ নানাবিধ ব্যবসায়ে জড়িত থেকে সুনামের সাথে দেশের অর্থনীতিতে ও কর্মসংস্থান বৃদ্ধিতে অবিরত অবদান রাখছে ।

এপ্রিল ৩০ শুক্রবার এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শ্রীপুর পৌরসভার মেয়র মোঃ আনিসুর রহমান ও এস এম গ্রুপের চেয়ারম্যন সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান।

এছাড়াও ডেপুটি ম্যনেজিং ডিরেক্টর সৈয়দ মোহাম্মদ, পরিচালক আনোয়রা বেগম, পরিচালক আনিকা নাওয়ার, পরিচালক মাহমুদ হাসান রিপন, পরিচালক আহসানুল বাশার বাবেল, পরিচালক এম এস মাহমুদ ও এক্সিকিউটিভ ডাইরেক্টর সৈয়দ মোশতাক আহমেদ এফসিএ সহ কোম্পানীর উর্দ্ধত্বন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথীর বক্তব্যে মেয়র মোঃ আনিসুর রহমান বলেন করোনায় যেখানে দেশের অনেক ফ্যাক্টরীই টিকে থাকতে না পেরে বন্ধ হয়ে যাচ্ছে সেখানে এস এম গ্রুপের এই শুভ উদ্যোগ দেশের অর্থনীতির জন্য সাহসের সঞ্চার করছে।

আমরা আশা করি এই মহামারীতেও এস এম গ্রুপ যেভাবে কর্মসংস্থানে এগিয়ে আসছে অন্যান্য প্রুপও একইভাবে এগিয়ে আসবে। দেশের বেকারত্ব নিরসনে শিল্পপতিরা এই মহামারীতেও আশা দেখাবেন বলে তিনি বিশ্বাস করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে চেয়ারম্যান সৈয়দ এ কে আনোয়রুজ্জামান বলেন, সবার আগে দেশের মানুষের কথা, অর্থনীতির কথা চিন্তা করে করোনা মহামারীর এই সময়েও ফ্যাক্টরী স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে । এর মাধ্যমে দেশের মানুষের কর্মসংস্থান যেমন নিশ্চিত হবে ঠিক তেমনি একইসাথে দেশের অর্থনীতির উন্নয়ন ঘটবে।

তিনি দেশের চলমান মহামারীতেও মাননীয় প্রধানমন্ত্রী দেশীয় শিল্প কল-কারখানা চালু রাথার সঠিক সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করে বলেন যে, প্রধানমন্ত্রীর নির্দেশিত ও দিক-নির্দেশনা এবং দেশের মানুষের জীবন জীবিকার কথা মাথায় রেখে ও স্বাস্থ্য সুরক্ষার সমস্ত বিধিনিষেধ মেনে ফ্যাক্টরী চালু হবে। ভবিষ্যতে দেশের স্বার্থে ও অধিক কর্মসংস্থানের লক্ষ্যে নানামূখী প্রতিষ্ঠান গড়ে তোলা হবে।

কোম্পানীর ডেপুটি ম্যনেজিং ডিরেক্টর সৈয়দ মোহাম্মদ বলেন, এস এম গ্রুপ গাজিপুরে শতভাগ রপ্তানীমূখী নীট গার্মেন্টস ফ্যাক্টরী স্থাপন করেছে যেখানে প্রায় আট হাজার লোকের কর্মসংস্থান হয়েছে।

এটি নিয়ে এপর্যন্ত দুটি বৃহৎ ফ্যাক্টরী স্থাপন করছে, যা গাজিপুরবাসীর কর্মসংস্থানে অনেক অবদান রাখছে।

কোম্পানীর মানবসম্পদ ও প্রশাসন বিভাগের জিএম বিপ্লব চৌধুরী বলেন, বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় এ অঞ্চলে শিল্পায়নের ফলে হাজার হাজার লোকের কর্মসংস্থান হয়েছে।

তিনি এ সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter