গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের আরেকটি অর্জন

গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের আরেকটি অর্জন

ডেস্ক রিপোর্টঃ

ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশনস (এফবিএইচআরও)”সোস্যাল কন্ট্রিবিউশন এওয়ার্ড” এ ভূষিত করলো ‘গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ’ কে।

ধারাবাহিক জ্ঞান চর্চা এবং গ্রীন মানবসম্পদ উন্নয়নে অবদানের জন্যে ‘ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশনস (এফবিএইচআরও)’ এর ৫ম কনভেনশনে “সোস্যাল কন্ট্রিবিউশন এওয়ার্ড” এ ভূষিত করা হলো ‘গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ’ কে।

গতকাল (২৫শে নভেম্বর শুক্রবার) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হওয়া ‘এফ বি এইচ আর ও’ এর এইচ আর কনভেনশনে গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের প্রেসিডেন্টের হাতে স্বীকৃতিপত্র তুলে দেন এফবিএইচআরও প্রেসিডেন্ট মোঃ মোশাররফ হসেন এবং কনভেনশন চেয়ার ড. ফরিদ এ সোবাহানি।

এই কনভেনশনে মাননীয় শিক্ষা মন্ত্রী, দেশবরেণ্য ব্যবসায়ীক ব্যক্তিত্ব, আন্তর্জাতিক অতিথী এবং কর্পোরেট লিডারদের বক্তৃতা এবং প্যানেল ডিসকাশনের আয়োজনও ছিলো।

বক্তব্য রেখেছেন ড. দীপু মনি, মন্ত্রী- শিক্ষা মন্ত্রণালয়, ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ড. সবুর খান, ভারতের এনএসটিডি এর প্রেসিডেন্ট ড. নটরাজ রয়, আইপিএম শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট প্রফেসর অজন্তা ধর্মসিড়ি, মাইন্ড ম্যাপার বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর এজাজুর রহমান, অপটিম্যাক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইকবাল বাহার জাহিদ সহ আরো অনেক প্রথিতযশা ব্যক্তিবর্গ।

গ্রীন এইচআর এর প্রায় ৬৫ মেম্বার সহ ৪৫০ জন অতিথির এই বড় প্রোগ্রাম পুরো ক্যাম্পাসে এনে দিয়েছে নতুন আমেজ। টেকসই উন্নয়ন নিশ্চিতকরণে মানুষ, পৃথিবী আর মুনাফাকে কীভাবে একই বিন্দুতে ব্যবহার করা যায় সেটাই ছিলো এই কনভেনশনের মূল বিষয়বস্তু।

গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের সাপ্তাহিক পাঠচক্র হয় প্রতি সপ্তাহেই যা এই পর্যন্ত ১৮৯ সপ্তাহ কোন বিরতি ছড়ায় চলমান আছে।

এই পাঠচক্রে এখানকার সদস্যরা একটি নির্দিষ্ট বইয়ের উপর আলোচনা, পর্যালোচনা এবং রিভিউ করে থাকেন। সদস্যদের অংশগ্রহণ তাদের সাপ্তাহিক অধিবেশনকে অনেক বেশি আকর্ষণীয় ও শিক্ষণীয় করে তোলে।

পাঠচক্রের পাশাপাশি এখানে সদস্যদের ফ্রী ক্যারিয়ার কন্সাল্টেন্সিও করা হয়। বিভিন্ন ধরনের ট্রেইনিং আর ওয়ার্কশপও করে থাকে সংগঠনটি।

সাম্প্রতিক সময়ে পাওয়ার বি আই এর উপর ট্রেইনিং সহ সমসাময়িক কিন্তু প্রয়োজনীয় অনেক বিষয়ের উপর ট্রেইনিং আয়োজন করেছে গ্রীন এইচ আর প্রফেশনাল বাংলাদেশ। ভ্যাট ট্যাক্স কন্সাল্টেশন এবং জব প্লেসমেন্টেও সরাসরি কাজ করছেন এখানকার সদস্যরা।

এছাড়া বাৎসরিক পিকনিক, এইচ আর সেমিনার, ইউনিভার্সিটি ইভেন্ট সহ নানা কার্যক্রমে সবসময় মুখরিত থাকে গ্রীন এইচ আর প্রফেশনাল বাংলাদেশ। এখানে নিয়মিত আসেন নবীন এবং প্রবীণ কর্পোরেট ব্যক্তিত্বরা।

গ্রীন এইচ আর প্রফেশনাল বাংলাদেশ ফাউন্ডেশন এবং ইনিস্টিটিউট তৈরির কাজ চূড়ান্ত পর্যায়ে আছে। দেশের প্রতিষ্ঠানগুলোতে গ্রীন এইচআর এর চর্চা বাড়ানো এবং বড় পরিসরে দেশ ও দশের উন্নতির জন্যে কাজ করাই হবে এই সংগঠনের মূল উদ্দেশ্য।

বর্তমানে সংগঠনটি ফ্রী হেড হান্টিং এবং এইচ আর কন্সাল্টেন্সিতে কাজ করে যাচ্ছে।

গ্রীন এইচ আর প্রফেশনাল বাংলাদেশের প্রতিষ্ঠাতা রওশন আলী বুলবুল বলেন, “গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ বর্তমানে একটি দক্ষ বাংলাদেশ গড়ার সুদুরপ্রসারি লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে নিয়মিত লার্নিং সেশন, সভা-সেমিনার ও ট্রেইনিং আয়োজন সহ গ্র‍্যাজুয়েটদের চাকরির সুযোগও তৈরি করে দিচ্ছি আমরা। একদিন গ্রীন এইচ আর প্রফেশনাল বাংলাদেশ দেশের বড় পরিবর্তনে উল্লেখযোগ্য অবস্থানে যাবে বলে আমাদের বিশ্বাস”।

গ্রীন এইচ আর বাংলাদেশের নিয়মিত লার্নিং সেশনে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্পোরেট ব্যক্তিত্ব থেকে শুরু করে উদ্যেক্তা এবং শিক্ষকেরা উপস্থিত থাকেন। তাদের অভিজ্ঞতা আর আলোচনা এসব সেশনকে আলাদা করে তুলেছে।

“এমন স্বীকৃতি আমাদের কার্যক্রমকে আরো উৎসাহিত করবে। ‘এফবিএইচআরও’কে আন্তরিক ধন্যবাদ এই এওয়ার্ডের জন্যে।

এই স্বীকৃতি আমাদের সংগঠনের প্রতিটি সদস্যের জন্যে সম্মান বয়ে এনেছে” বলেন গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশের মুখপাত্র রওশন আলী বুলবুল।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter