চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী বাবার বিপুল অস্ত্রসহ আটক ৩

চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী বাবার বিপুল অস্ত্রসহ আটক ৩

আইন আদালতঃ

চট্টগ্রাম জেলার পটিয়া এলাকা থেকে ০১টি বিদেশী পিস্তল, ০১টি এলজি, ০১টি থ্রি-কোয়ার্টারগান এবং ১২ রাউন্ড গুলি উদ্ধারসহ ০২ মামলার পরোয়ানাভুক্ত ও এজাহার নামীয় পলাতক আসামী কুখ্যাত সন্ত্রাসী ইয়ার@ মোঃ বাবর ও তার দুই সহযোগী র‌্যাবের হাতে আটক।


ধৃত আসামী ইয়ার@ মোঃ বাবর চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলা সদরের ৪নং ওয়ার্ড সদস্য। সে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী, টেন্ডারবাজী এবং ডাকাতিসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িয়ে নিজেকে একজন অপরাধী ও কুখ্যাত সন্ত্রাসী হিসেবে পরিচিত করেছে।

এছাড়াও গত ১৮ এপ্রিল ২০২২ ইং তারিখ চট্টগ্রাম জেলার পটিয়া এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় দুইপক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও হতাহতের সৃষ্টি হয়।

সেখানে ইয়ার@ মোঃ বাবর একটি গ্রুপের সক্রিয় নেতৃত্ব প্রদানসহ জন সম্মুখে দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র নিয়ে মহড়া দিতে থাকে।

র‌্যাব-৭, চট্টগ্রাম বিশেষ সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার পটিয়া এলাকায় এই কুখ্যাত সন্ত্রাসী ইয়ার@ মোঃ বাবরের অপকর্মের কারণে এলাকার মানুষ আতঙ্কে ভীত হয়ে পড়েছে এবং তার কাছে বিপুল পরিমান দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও গোলাবরুদ রয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম এই কুখ্যাত সন্ত্রাসীকে গ্রেফতারের জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যহত রাখে। এরই প্রেক্ষিতে গত ২২ এপ্রিল ২০২২ ইং তারিখ ১৮৩০ ঘটকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন গৈরালারটেক বাজার এলাকায় অভিযান চালিয়ে ০১টি এলজি এবং ০৯ রাউন্ড গুলি উদ্ধারসহ ০১ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করা হয়। আটক ব্যক্তির নাম ইয়ার মোঃ বাবর (৩৫), পিতা-আবু তালেব, সাং-নাইখাইন, থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম বলে জানা যায়।

আটককৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় যে, নাইখাইন গ্রামস্থ তার বসতঘরে আরো অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি রয়েছে। আটককৃত আসামীর দেয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে নাইখাইন গ্রামের বসত বাড়ীতে যাওয়ার সময় আসামী ইয়ার মোঃ বাবর (৩৫) উদ্দেশ্যমুলক চিৎকার চেচামেচি শুরু করে।

তখন আসামী ইয়ার মোঃ বাবরের অন্য সহযোগী মোঃ মহিউদ্দিন (২৯) ও আব্দুল কাদের চৌধুরী (২১)‘দ্বয় সহ আরো ৫/৬ জন অজ্ঞাতনামা লোক বে-আইনী জনতায় দলবদ্ধ হয়ে হাতে লাঠিশুঠা নিয়ে সরকারী কাজে বাধাঁ প্রদান করতঃ র‌্যাবের কাজে বাঁধা প্রদান করে আটককৃত আসামী ইয়ার মোঃ বাবর‘কে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

একপর্যায়ে র‌্যাবকে লক্ষ্য করে বাবরের সহযোগী দুস্কুতিকারীরা ইটপাটকেল ছুড়তে থাকে এবং আসামী ইয়ার মোঃ বাবরও পালিয়ে যাওয়ার জন্য র‌্যাবের সাথে ধস্তাধস্তি করে। দুস্কুতিকারীরা’দের ছোড়া ইটপাটকেলের আঘাতে একজন র‌্যাব সদস্য সামান্য আঘাতপ্রাপ্ত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য বে-আইনী জনতায় দলবদ্ধ অবস্থায় পটিয়া থানাধীন গৈরালারটেক বাজার হতে তখন আসামী মোঃ বাবরের সহযোগী ১। মোঃ মহিউদ্দিন (২৯) ও ২। আব্দুল কাদের চৌধুরী (২১)’দ্বয়কে আটক করা হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলে আটককৃত আসামীদের নিয়ে চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন জঙ্গলখাইন ইউনিয়নের নাইখাইন গ্রামস্থ আসামী ইয়ার মোঃ বাবরের বসতঘরে পৌছিয়ে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামী ইয়ার মোঃ বাবর তার নীজ হাতে বের করে দেয়া মতে ০১টি বিদেশী পিস্তল, ০১টি এলজি এবং ০৩ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামী ইয়ার মোঃ বাবর (৩৫) এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার পটিয়া থানায় ০২ টি মামলা পাওয়া যায়।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter