চাঞ্চল্যকর মিতু হত্যার আসামী স্বামী এসপি বাবুলকে আটক

চাঞ্চল্যকর মিতু হত্যার আসামী স্বামী এসপি বাবুলকে আটক

আইন আদালতঃ
চট্টগ্রামে বহুল আলোচিত ও চাঞ্চল্যকর মাহমুদা খানম (মিতু) হত্যা মামলায় তার স্বামী সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে হেফাজতে রেখেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১১ মে) রাতে তাকে জিজ্ঞাসাবাদ শেষে হেফাজতে নেওয়া হয়।

পুলিশের একটি দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, স্ত্রী হত্যা মামলায় তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ কারণে তাকে হেফাজতে নিয়েছে পিবিআই। তার বিরুদ্ধে একটি হত্যা মামলা করা হবে। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আগামীকাল (বুধবার) সকালে আদালতে তোলা হবে।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা জানান, বাবুল আক্তার এ মামলার বাদী। তিনি নিজেই চট্টগ্রাম এসেছেন। মামলার তদন্তের বিষয়ে বাবুল আক্তারের সঙ্গে জুরি ডিসকাশন হয়েছে।

বর্তমানে মামলাটি তদন্ত করছেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

২০১৬ সালের ৫ জুন ভোরে চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় কুপিয়ে এবং গুলি করে হত্যা করা হয় মাহমুদা খানম মিতুকে। তিনি সে সময়ের পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী ছিলেন।

ঘটনার সময় পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন। এর কিছুদিন পর বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন মিতু হত্যাকাণ্ডের জন্য বাবুলকে দায়ী করেন। প্রথম দিকে মামলাটি ডিবি তদন্ত করলেও ২০২০ সাল থেকে মামলাটি তদন্ত করছে পিবিআই।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter