ছয় বছর পর ‘দৈত্য’ নিয়ে মিনার্ভা’র রাজসিক প্রত্যাবর্তন

ছয় বছর পর 'দৈত্য' নিয়ে মিনার্ভা'র রাজসিক প্রত্যাবর্তন

বিনোদনঃ

ভক্তদেরকে টানা ছয় বছর অপেক্ষায় রেখে অবশেষে ‘দৈত্য’ গানের মধ্য দিয়ে রাজসিক ভাবে প্রত্যাবর্তন করলো দেশের অন্যতম জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ‘মিনার্ভা’।

২০১৩ সালে নিজেদের প্রথম অ্যালবাম ‘বিদায় সংবিধান’ অ্যালবামের মধ্য দিয়ে দেশের হেভি মেটাল ভক্তদের মনে স্থান করে নেয় ঢাকার আন্ডারগ্রাউন্ড কনসার্টের পরিচিত মুখ ‘মিনার্ভা’।

এক সময় ঢাকার আন্ডারগ্রাউন্ড কনসার্টের পরিচিত ব্যান্ড মিনার্ভা নিজেদের মৌলিক গানের অ্যালবাম ‘বিদায় সংবিধান’ এর মাধ্যমে খুব দ্রুতই হেভি মেটাল ফ্যানদের আকাশছোঁয়া প্রত্যাশা পূরণের আভাস দিয়েও দীর্ঘ ছয় বছরের বিরতি নেয় ব্যান্ডটি। তাই ‘দৈত্যের’ আগমনে বেশ আলোড়নের জন্ম হয় দেশের হেভি মেটাল ভক্তদের মাঝে।

গানটির মিউজিক ভিডিওর টিজার প্রকাশের পরপরই বেশ উত্তেজনা নিয়েই ইউটিউবের পর্দায় চোখ রেখে চলেছিলেন ব্যান্ডটির ভক্তরা। অপেক্ষার প্রহর শেষে ব্যান্ডটি এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে দেশজুড়ে ছড়িয়ে থাকা ব্যান্ডটির ভক্তদের ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে গতকাল (শুক্রবার, ০৬-১১-২০২০) প্রকাশ করে ‘দৈত্য’ গানটির মিউজিক ভিডিও।

ভক্তদের কাছে ‘মিনার্ভা’ মানে সামাজিক গৎবাঁধা নিয়মনীতির বিরুদ্ধে দ্রোহ আর অশুভ শেকল ভাঙ্গার প্রতীক। ব্যান্ডটির এই আত্মপরিচয়ের আবেশ ছিলো সদ্য প্রকাশিত ‘দৈত্য’ গানটিতেও। নিজের মাঝে লুকিয়ে থাকা দৈত্যস্বরূপ অশুভ শক্তির সাথে লড়াইয়ে বিজয়ী হয়ে নিজেকে ফিরে পাওয়ার মহাকাব্যই উঠে এসেছে দৈত্য গানটিতে।

গানটির প্রোডাকশন এর পাশাপাশি গানটিতে দুর্দান্ত গিটার সলো বাজিয়েছেন সুলতান রাফসান খান। বরাবরের মতোই ব্যান্ডটির ভোকাল ইশমির আগ্রাসী কণ্ঠ গানটিতে দিয়েছে এক ভিন্ন মাত্রা। অসামান্য নৈপুণ্যে গানটির রিফ ছাড়াও মিউজিক ভিডিওর স্পেশাল ইফেক্টস ও ভিএফএক্স প্রোডাকশনে নতুন রূপে ভক্তদের সামনে হাজির হয়েছেন ব্যান্ডটির গিটারিস্ট গালিব। গানটি লিখেছেন মিনার্ভার বেজিস্ট তাসকিন আলি। তৌফিক আহমেদ বিজয় তার সিগনেচার ড্রামিং স্টাইল এর মাধ্যমে বরাবরের মতোই উপহার দিয়েছেন মিনার্ভার সেই চিরচেনা গ্রূভ!

‘গাণিতিক সমীকরন’ প্রকাশের পর দীর্ঘ ছয় বছর বিরতিতে অনেক পরিবর্তনের ছোঁয়ায় মিনার্ভার চিরচেনা কম্পোজিশন এবং সুরের ধাঁচে কিছুটা পরিবর্তন এলেও গানটিতে পাওয়া যাবে মিনার্ভার দ্রোহী আর আগ্রাসী মনোভাব। গান থেকে কিছুটা অঘোষিত বিচ্ছেদ নিলেও ছয় বছর বিরতিতে এক ঝটকায় ভুলিয়ে দেয়া এই সিঙ্গেলটি প্রকাশের সাথে সাথে ভক্তদের আর নিরাশ না করবার প্রতিশ্রুতি দিয়েছেন ব্যান্ডটির সদস্যরা।

দারুণ সব স্পেশাল ইফেক্টস আর মন্ত্রমুগ্ধকর ভিজ্যুয়ালাইজেশনে ভরপুর এই মিউজিক ভিডিওটি নির্মাণ করেছে রংমিস্ত্রী হাউজ এবং সহযোগিতায় ছিলো বিবিএমএফসি, হ্যাঙ্গার ১৮।

গানটি স্পন্সর করেছে ‘ক্র্যায়ন ম্যাগ’ এবং গানটির পাবলিক রিলেশন্স পার্টনার হিসেবে রয়েছে ব্যাকপেজ পিআর। গানটির মিউজিক ভিডিও দেখা যাবে মিনার্ভার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এবং এর লিরিক্সসহ শুনতে ডাউনলোড করুন ‘গান’ অ্যাপ।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter