ট্রাফিক সপ্তাহ চলবে আরও ৩ দিন

অনলাইন ডেস্কঃ

চলমান ট্রাফিক সপ্তাহের সময়সীমা আরও ৩ দিন বাড়ানো হয়েছে। ৫ আগস্ট থেকে ১১ তারিখ পর্যন্ত চলা ট্রাফিক সপ্তাহ আজ শনিবার শেষ হওয়ার কথা ছিল।

‘কিন্তু এখন পর্যন্ত তা ইতিবাচক ফল বয়ে আনায় এবং সড়কে যানবাহন চলাচলে অনেকটা অগ্রগতি হওয়ায়, ট্রাফিক সপ্তাহের সময়সীমা ১৪ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

শনিবার ডিএমপির মিডিয়া সেন্টারে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ট্রাফিক আইন সংক্রান্ত বিশেষ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন: সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা আরও বেগবান করার জন্য ট্রাফিক সপ্তাহের সময়সীমা বাড়ানো হয়েছে। ট্রাফিক সপ্তাহ শেষ হয়ে গেলেও পুলিশ এই কার্যক্রম সারা বছরই দেখভাল করবে। চলমান এই ট্রাফিক সপ্তাহে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক আইনে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। ভিআইপি থেকে সাধারণ জনতা কেউ আইনের আওতার বাইরে নয়।

এর আগে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে নিজেদের ব্যর্থতার কথা স্বীকার করে আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠায় গত রোববার থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ পালনের ঘোষণা দিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

চলমান ট্রাফিক সপ্তাহের ষষ্ঠ দিন শেষে সারাদেশে মোট ১ লাখ ৩৪ হাজার ২৩টি যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে তিন কোটি ৭৭ লাখ ৫৯ হাজার ২২৩ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সারাদেশে ৪০ হাজার ৬৩০ চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে পুলিশ।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter