ট্রাম্প ও তার স্ত্রী করোনায় আক্রান্ত

আন্তর্জাতিকঃ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তার এক ঘনিষ্ঠ সহযোগী হোপ হিকস এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই তারা কোয়ারেন্টাইনে ছিলেন। এর মধ্যেই তাদের চিকিৎসা শুরু হয়ে গেছে।

২ অক্টোবর, শুক্রবার সকালে এক টুইট বার্তায় এই তথ্য নিশ্চিত করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এমন খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম বিবিসি।

ওই টুইটে ট্রাম্প জানান, মিলানিয়া এবং তার শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তারা দু’জনেই এখন কোয়ারেন্টাইনে আছেন। একইসঙ্গে তাদের সুস্থ হওয়ার জন্য সব ধরনের প্রক্রিয়া শুরু হয়েছে। তারা দু’জন এক সঙ্গে সুস্থ হয়ে উঠবেন বলেও আশা প্রকাশ করেন ট্রাম্প।

এর ২ ঘণ্টা আগে আরেকটি টুইট করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে তিনি জানিয়েছিলেন, বিরতিহীন ভাবে কাজ করার জন্য হোপ হিকস করোনায় আক্রান্ত হয়েছেন। দুঃখজনক। স্ত্রীসহ নিজের করোনা পরীক্ষার ফলাফলের অপেক্ষায় রয়েছেন বলেও উল্লেখ করেন ট্রাম্প।

এছাড়াও এর মধ্যে ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া কোয়ারেন্টাইন চলে যাবেন বলেও ওই টুইটে জানিয়েছিলেন এই মার্কিন প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ১০ লাখ ২৭ হাজার ৬৫৩ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৮১ হাজার ৬৬৩ জন। গতকাল বৃহস্পতিবার এই সংখ্যা ছিলো ৩ কোটি ৪১ লাখ ৫৪ হাজার ৬৩৬ জন। এতে করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৭ হাজার ২৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৫৬ লাখ ৭০ হাজার ৬১০ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১২ হাজার ৬৬০ জন। আর আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৯৪ হাজার ৬৭১ জন।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter