ডিজিটাল আদালতে প্রথম জামিন সংগ্রাম সম্পাদকের

আইন আদালতঃ

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদের পক্ষে তার জামিন চেয়ে আবেদন করা হয়েছে।

১১ মে, সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়। ভার্চুয়াল কোর্টে এটিই প্রথম জামিন আবেদন।

আবুল আসাদের পক্ষে এ জামিন আবেদন করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির।  

শিশির মনির বলেন, ‘ভার্চুয়াল আদালতে প্রথম আবেদনকারী হিসেবে আবুল আসাদের জামিন আবেদন দায়ের করেছি। আগামীকাল বুধবার এ আবেদনের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানি করবেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।’

জানা যায়, গতকাল সোমবার ভার্চুয়াল বেঞ্চ গঠন হয়। এ বেঞ্চ গঠন হওয়ার পর এটিই প্রথম জামিন আবেদন। এ ছাড়া আরও দুটি জামিন আবেদন জমা পড়েছে। একটি আবেদন করেছেন আইনজীবী দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন। অন্য আবেদনটি করেছেন মো.শাহীন মিয়া নামের অরেকজন আইনজীবী।

উল্লেখ্য, গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে ১৯৭১ সালের মানবতাবিরোধী অপরাধের দায়ে শাস্তিপ্রাপ্ত কাদের মোল্লাকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়। এ ঘটনায় ১৩ ডিসেম্বর রাতে ঢাকা সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ সাত-আটজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। তার আগে ওই দিন দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামের একটি সংগঠন। পরে হাতিরঝিল থানা পুলিশ গিয়ে আবুল আসাদকে তাদের হেফাজতে নেয়।

Print Friendly, PDF & Email
FacebookTwitter