ড. বারকাত যুক্তরাষ্ট্রের গবেষণা প্রতিষ্ঠান ‘টাইগার’র সদস্য মনোনীত

ড. বারকাত যুক্তরাষ্ট্রের গবেষণা প্রতিষ্ঠান ‘টাইগার’র সদস্য মনোনীত

অর্থনীতিঃ

বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহক কমিটি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছে যে, প্রখ্যাত অর্থনীতিবিদ এবং বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ড. আবুল বারকাত, মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিথযশা গবেষণা প্রতিষ্ঠান –TIGER (Transformation, Integration, Globalization Economic Research) এর সাইন্টিফিক রিসার্চ এডভাইজারি বোর্ডের (SAB) সদস্য হিসাবে দশ বছরের (২০২১-২০৩০) জন্য মনোনীত হয়েছেন। http://www.tiger.edu.pl/english/onas/rada.htm

ড. বারকাতের এ মনোনয়ন ব্যক্তি বিবেচনা ছাড়াও, দেশের এবং অর্থনীতি সমিতির জন্য এক অপরিমেয় সম্মানের বিষয়।

উল্লেখ্য, SAB – TIGER- এর বোর্ড চেয়ারম্যান হিসাবে শান্তিতে নোবেল বিজয়ী  Mr. Jose Ramon Horte ২০২১-২০৩০ সময়কালে দায়িত্ব পালন করবেন। তিনি চেয়ারম্যান হিসাবে অর্থনীতিতে নোবেল বিজয়ী Mr. Robert A Mundell  এর স্থলাভিষিক্ত হবেন।

গবেষণা প্রতিষ্ঠান TIGER, বিশ্বের বিভিন্ন দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ, গবেষক, চিন্তাবিদ, পেশাজীবী এবং রাজনৈতিক ব্যক্তিত্বের সমন্বয়ে সাইন্টিফিক রিসার্চ এডভাইজারি বোর্ড গঠন করে।

আধুনিক  পোল্যান্ড বিনির্মানে প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী হিসাবে বিশেষ ভূমিকা পালনকারী ব্যক্তিত্ব, Professor Grzegorz W. Kolodko উক্ত গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ অর্থনীতি সমিতির কার্যনির্বাহক কমিটি, ইংরেজী নববর্ষের প্রথমদিনের মাহেন্দ্রক্ষণে এ আনন্দের বার্তাটি বাংলাদেশের আপামর জনগণের অবগতিতে দেয়া যথোপযুক্ত মনে করছে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter