ঢাকার উত্তরা গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভে অচল

অনলাইনঃ

উত্তরায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বর্তমানে উত্তরার আব্দুল্লাহপুর সড়কের একপাশে সীমিতভাবে যান চলাচল করছে।

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে রোববার সকাল সাড়ে ৯টার দিকে বিভিন্ন ফ্যাক্টরির পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

তারা উত্তরার জসীমউদ্দীন, আজমপুর থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কে অবস্থান নেন। এর ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিমানবন্দর পুলিশের সহকারী কমিশনার মিজানুর রহমান বলেন: উত্তরা এলাকার বিভিন্ন গার্মেন্টের শত শত শ্রমিক রোববার সকাল ৯টার দিকে রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে।

‘উত্তরা আজমপুর থেকে জসিমউদ্দিন সড়ক পর্যন্ত অবস্থান নিয়ে বকেয়া বেতন, ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে স্লোগান দিচ্ছে তারা। তাদের এই বিক্ষোভের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কোনো যানবাহন যেতে বা আসতে পারছে না।

ডিএমপি ট্রাফিক বিভাগের একজন কর্মকর্তা বলেন: শ্রমিকদের রাস্তায় অবস্থানের ফলে বিমানবন্দর-আব্দুল্লাহপুর সড়কে দীর্ঘ জটলা সৃষ্টি হয়েছে। রাস্তার একপাশে সীমিত আকারে যান চলাচল করছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

রোববার সকাল থেকে সড়কে দীর্ঘ জটলার ফলে ভোগান্তিতে পড়েছে অফিসগামী লোকজন। যান চলাচল প্রায় বন্ধ হয়ে পড়ায় অনেককেই হেঁটে গন্তব্যে রওনা হতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email
FacebookTwitter