ঢাকা সিএমএমে ৪ ভার্চুয়াল আদালত গঠন

ঢাকা সিএমএমে ৪ ভার্চুয়াল আদালত গঠন

নিজস্ব প্রতিবেদক:

প্রানঘাতী করোনাভাইরাসের কারণে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি। আর এ ছুটিতে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে চারটি ভার্চুয়াল আদালতের মাধ্যমে কারাগারে থাকা আসামিদের জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুলফিকার হায়াত চারটি ভার্চুয়াল আদালত গঠন করে আদেশ জারি করেছেন।

আদেশে চারজন বিচারক ঢাকার বিভিন্ন থানার কারাগারে থাকা আসামিদের জামিনের আবেদন শুনবেন। এর মধ্যে ভার্চুয়াল আদালত-১-এ বিচারক হিসেবে থাকবেন ঢাকার মেট্রোপলিন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারী। তিনি উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, তুরাগ, দক্ষিণখান, উত্তরখান, বিমানবন্দর, গুলশান, বনানী, বাড্ডা, ভাটারা, খিলক্ষেত থানার মামলার শুনানি শুনবেন।

ভার্চুয়াল আদালত-২-এ বিচারক হিসেবে থাকবেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াসির আহসান চৌধুরী। তিনি রমনা, শাহবাগ, কলাবাগান, ধানমণ্ডি, নিউমার্কেট, হাজারীবাগ, লালবাগ, চকবাজার, কামরাঙ্গীরচর, কোতোয়ালি, বংশাল ও সুত্রাপুর থানার হাজতি আসামিদের জামিন আবেদন শুনবেন।

ভার্চুয়াল ৩ নম্বর আদালতে বিচারক হিসেবে থাকবেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী। তিনি মতিঝিল, পল্টন, শাহজাহানপুর, খিলগাঁও, রামপুরা, সবুজবাগ, মুগদা, ডেমরা, যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ওয়ারী ও গেন্ডারিয়া থানার হাজতি আসামিদের জামিনের আবেদন শুনবেন।

ভার্চুয়াল ৪ নম্বর আদালতের বিচারক হিসেবে থাকবেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী। তিনি তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, হাতিরঝিল, শেরে বাংলানগর, মোহাম্মদপুর, আদাবর, মিরপুর, দারুসসালাম, শাহআলী, পল্লবী, রূপনগর, কাফরুল ও ভাষানটেক থানার হাজতি আসামিদের জামিনের আবেদন শুনবেন।

এ ছাড়া ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুটি ভার্চুয়াল আদালত গঠন করা হয়েছে। ভার্চুয়াল-১-এ বিচারক হিসেবে থাকবেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান সিকদার। তিনি সাভার, আশুলিয়া, ধামরাই, জিআরপি, দ্রুত বিচার মামলায় কারাগারে থাকা আসামিদের জামিন আবেদন শুনবেন।

অপরদিকে ভার্চুয়াল-২ নম্বর আদালতে থাকবেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজীব হাসান। তিনি কেরানীগঞ্জ, দক্ষিণ কেরানীগঞ্জ, দোহার, নবাবগঞ্জ, মোটরযান ও নন-জিআর মামলায় কারাগারে থাকা আসামিদের জামিন আবেদন শুনবেন।

-এফকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter