তারেকের নিদের্শনায় বিএনপি’র করোনা হটলাইন চালু

তারেকের নিদের্শনায় বিএনপি’র করোনা হটলাইন চালু

রাজনীতিঃ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় করোনাভাইরাস প্রতিরোধে পরামর্শ ও স্বাস্থ্যসেবা পেতে হটলাইন নাম্বার চালু করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে সারা পৃথিবী যখন এক ভয়াল ভাইরাসে আক্রান্ত, মানুষ যখন ভীতসন্ত্রস্ত, অসহায়, সাহায্যের জন্য মুখাপেক্ষী ঠিক তখনই জিয়াউর রহমান ফাউন্ডেশনের একদল অকুতোভয় চিকিৎসক ও বিশেষজ্ঞ চিকিৎসক জরুরি স্বাস্থ্যসেবার উপদেশ দিতে মানুষের পাশে থাকবে।

ডা. ফরহাদ হালিম আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের বিশেষ নির্দেশনায় স্বাস্থ্যসেবা টিম প্রস্তুত রয়েছে। আপনার স্বাস্থ্যসেবা যে কোনো জরুরি প্রয়োজনে নিম্নলিখিত হটলাইন নম্বরে ফোন করুন। বিশেষ কোনো সেবার প্রয়োজন হলে হটলাইনে সেবাদানকারী চিকিৎসকরা বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত টিমের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা করিয়ে দেবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ এখন বিশ্বমহামারী এ ব্যবস্থায় ঘরে অবস্থানই হতে পারে একমাত্র প্রতিষেধক, কিন্তু ঘরে অবস্থানকালে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ যেমন- হাঁচি, কাশি, সর্দি, জ্বর, শ্বাসকষ্ট অথবা অন্য কোনো স্বাস্থ্যগত সমস্যা দেখা দেয় তখন আতঙ্কিত না হয়ে হটলাইনে ফোন করুন। আমাদের চিকিৎসকরা সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত ফোনে আপনাদের প্রশ্নের উত্তর দেয়ার জন্য প্রস্তুত আছেন। প্রয়োজনে তারা আপনাকে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে ফোনে পরামর্শ করার ব্যবস্থা করে দেবেন।

হটলাইন যোগাযোগের ফোন নম্বরসমূহ : ০১৮৯০৩০৯৮৯৩, ০১৭৯৯৪১৬৯৫৯, ০১৮৭৭৭০০০২০, ০১৭৫৮০৮৭৩০০, ০১৭৯০৭৪৯২৭৭, ০১৬২৪০১২২৩০, ০১৫৩১৭৪৫৯৩৪, ০১৭০৬২৪৩৪৮০, ০১৭৫১১৫৪২৫৩, ০১৩১৫৮৭৪১৬১, ০১৭১৫০৬৪৫৭২, ০১৭০১৩৩৮৮৩৩, ০১৭৩৬৫৮১৩৪০, ০১৬৮১২০৭৮৮৭, ০১৭০৬৮৯৪১৬৮, ০১৯৬০৮০৪০৪৩, ০১৯২৩৪২৪৪৪৪, ০১৩১২২৭৮৬০৭, ০১৭৪২১২১০১১, ০১৭৫৩১০৪৪২৪, ০১৮১৮৯৯১৬৬৬, ০১৭০৩২৩০১৬৬, ০১৩০৩০৭৯৩৯৪, ০১৭৫২৬৯৮২৮৫, ০১৫২১১০৪৭৮১।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter