দেশে নতুন ৮০০’র বেশি পর্যটন স্থান চিহ্নিত

দেশে নতুন ৮০০’র বেশি পর্যটন স্থান চিহ্নিত

জাতীয় সম্পদঃ
সারা দেশে নতুন ৮০০ পর্যটন স্থান চিহ্নিত করেছে পর্যটন করপোরেশন। রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

সংসদীয় কমিটি বলেছে, নতুন ৮শ’ পর্যটন এলাকা বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে তালিকভুক্ত করতে হবে। পর্যটকদের আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন উদ্যোগ নেওয়া প্রয়োজন। জনপ্রতিনিধিরা এ কাজে সম্পৃক্ত করতে হবে।

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে গত ৩১ মে বিমানের কার্যক্রম পুনরায় চালু করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালন, সামাজিক দূরত্ব বজায় ও দাফতরিক চাহিদা বিবেচনায় ন্যূনতম কর্মীর মাধ্যমে বিমানের অপারেশনাল কাজ সীমিত আকারে চালু করা হয়।

এখন ফ্লাইট সংখ্যা ক্রমে বাড়ছে। এর পরিপ্রেক্ষিতে অধিক জনবলের প্রয়োজন হচ্ছে। সে ক্ষেত্রেও কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন, শারীরিক দূরত্ব রক্ষা করে দায়িত্ব পালনের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

বৈঠকে ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩’ নিয়ে আলোচনা হয়। এ বিষয়ে আগামী বৈঠকে আরও আলোচনা হবে।

কমিটির সভাপতির আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, আশেক উল্লাহ, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার, সিভিল এভিয়েশন, বাংলাদেশের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিজুর রহমান অংশ নেন।

-এসএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter