দেশে প্রথম করোনা আক্রান্তে ডাক্তারের মৃত্যু

দেশে প্রথম করোনা আক্রান্তে ডাক্তারের মৃত্যু

করোনা সংবাদঃ
প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন মারা গেছেন।

১৫ এপ্রিল, বুধবার সকাল পৌনে ৭টায় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ এই তথ্য নিশ্চিত করেন।

ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ বলেন, ‘আজ সকালে ডা. মঈন উদ্দিন আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।’

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা আনিসুর রহমান জানান, ডা. মঈন উদ্দিন আগে থেকেই ভেন্টিলেটরে ছিলেন। সংক্রমণ তার হার্টে ছড়িয়ে পড়েছিল। মঙ্গলবার রাত থেকে তার শরীর বেশি খারাপ করে। সংক্রমণ বিধি মেনে ঢাকাতেই তার দাফন হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সিলেটের প্রথম করোনায় আক্রান্ত রোগী ছিলেন ডা. মঈন উদ্দিন। গত ৫ এপ্রিল তার শরীরে করোনা শনাক্ত করা হয়। এরপর শহীদ শামসুদ্দিন হাসপাতালের চিকিৎকদের পরামর্শমতে তিনি বাসায় কোয়ারেন্টাইন অবস্থায় চিকিৎসা নিতে থাকেন। কোয়ারেন্টাইনের আওতায় নিয়ে আসা হয় তার পরিবারের বাকি সদস্যদের এবং পুরো হাউজিং এস্টেট এলাকা লকডাউন করা হয়।

এরপর ডা. মঈন উদ্দিন শরীরের অবস্থা খারাপ হলে ৭ এপ্রিল তাকে নগরীর শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থা উন্নতি না হলে ৮ এপ্রিল পরিবারের ইচ্ছায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter