দেহ তল্লাশির নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ৪ পুলিশ প্রত্যাহার

আইন আদালতঃ

এক যুবকের দেহ তল্লাশির নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বগুড়ার সারিয়াকান্দি থানার এক এসআইসহ চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ায় গতকাল ৯ জুন, মঙ্গলবার তাদের বগুড়া পুলিশ লাইনে প্রত্যাহার করেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

এ সংবাদের সতত্যা নিশ্চিত করেছেন সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন হলেন- সারিয়াকান্দি থানার এসআই জাহাঙ্গীর আলম, এ এস আই আমিরুল ইসলাম, কনষ্টেবল খোকন চন্দ্র ও মো. জাহিদুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৮ জুন, সোমবার বিকালের দিকে ব্যক্তিগত প্রয়োজনে সারিয়াকান্দি ও সোনাতলা সীমানা সংলগ্ন জোড়গাছা ইউনিয়নের গনসারপাড়া গ্রামের রাস্তা দিয়ে যাচ্ছিলেন ওই গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে চৈতা (২৫)।

তখন ওই চার পুলিশ সদস্য তার গতিরোধ করে দেহ তল্লাশির নামে চৈতার কাছে থাকা ৬ হাজার টাকা হাতিয়ে নেয়। এসময় ওই যুবককে বিষয়টি কাউকে না জানাতেও হুমকি দেন তারা।

পরে চৈতা নামের ওই যুবক সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে এ বিষয়ে অভিযোগ করেন।

এ বিষয়ে সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন বলেন, ‘অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের প্রত্যাহার করে নেয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।’

অভিযোগের ভিত্তিতে তাদেরকে ক্লোজড করা হয়েছে উল্লেখ করে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, ‘তদন্তে দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

Print Friendly, PDF & Email
FacebookTwitter