নওগাঁর বর্যাইলে বিপুল পরিমান ওএমএস’র চাল জব্দ

নওগাঁর বর্যাইলে বিপুল পরিমানে ওএমএস’র চাল জব্দ

সারাদেশঃ
নওগাঁ সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির ১৭০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। ওএমএস ডিলার আবু সাঈদ বর্ষাইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শামসুজ্জোহার ভাতিজা।

আবু সাঈদ তাঁর বাড়িতে এবং তাঁর শ্যালক আব্দুর রউফের বাড়িতে ওএমসের চাল মজুত করে রেখেছেন—এমন তথ্যের ভিত্তিতে সদর থানা-পুলিশের সহযোগিতায় গতকাল রাত ১০টার দিকে অভিযান চালান ইউএনও আবদুল্লাহ আল মামুন। অভিযানে সাঈদের বাড়ি থেকে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য ৫০ বস্তা চাল উদ্ধার করা হয়।

এ ছাড়া ওই ইউনিয়নের অধীনে পাশ্ববর্তী মল্লিকপুর গ্রামে তাঁর শ্যালক ও বর্ষাইল ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফের বাড়ি থেকে ওএমএসর আরও ১২০ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা প্রশাসন ও স্থানীয় বাসিন্দারা জানান, বর্যাইল ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শাসসুজ্জোহার প্রভাব খাটিয়ে ওএমএসের ডিলার হন তাঁর ভাতিজা আবু সাঈদ। গত সোমবার ও গতকাল মঙ্গলবার বর্ষাইল বাজারে ওএমসের পণ্য বিক্রয়কেন্দ্রে চাল বিক্রির কার্যক্রম চলছিল। গতকাল সন্ধ্যায় স্থানীয় লোকজন ভ্যানে করে বিক্রয়কেন্দ্র থেকে চাল সরাতে দেখেন। স্থানীয় লোকজন বিষয়টি ইউএনওকে জানান।

ইউএনও আবদুল্লাহ আল-মামুন গণমাধ্যমকে জানান, বর্ষাইল ইউনিয়নের ওএমএসের পণ্য বিক্রয়ের ডিলার ও তাঁর এক আত্মীয়ের বাড়ি থেকে ১৭০টি বস্তায় মোট ৫ হাজার ১০০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।

অভিযুক্ত ব্যক্তিরা পলাতক আছে। তাঁদের আটকের চেষ্টা করা হচ্ছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter