নওগাঁয় পুলিশ শপিংমল ও নতুন থানা ভবন উদ্বোধন

নওগাঁয় পুলিশ শপিংমল ও নতুন থানা ভবন উদ্বোধন

সারাদেশঃ
আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁয় নব-নির্মিত পুলিশ শপিং মলের উদ্বোধন করেছেন পুলিশের মহাপরিদর্শক (আই.জি.পি) ড.বেনজীর আহমেদ বিপিএম (বার)।

সোমবার দুপুরে নওগাঁ সদর ডিগ্রি কলেজ মোড় এলাকায় নব-নির্মিত পুলিশ শপিং মলের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আই.জি.পি) ড.বেনজীর আহমেদ বলেন, পুলিশ সদস্যদের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রী পুলিশ কল্যাণ তহবিল গঠন করে দিয়েছেন। পুলিশ কল্যাণ তহবিল গঠনের ফলে পুলিশ সদস্যরা নানা ভাবে উপকৃত হচ্ছেন। পুলিশ সদস্যদের আর্থিক সক্ষমতা বৃদ্ধির জন্য বাংলাদেশ নানা ধরণের বাণিজ্যিক উদ্যোগ নিচ্ছে। পুলিশ কল্যান ট্রাষ্ট্রের উদ্যোগে প্রতিটি জেলায় শপিংমল ও ক্যাফে রেষ্টুরেন্ট গড়ে তুলবে পুলিশ এর অংশ হিসেবে নওগাঁয় পুলিশ শপিংমল করা হয়েছে। এর ফলে পুলিশ সদস্যদের পাশাপাশি স্থানীয় জনগণ ভালো পরিবেশে নিত্য প্রয়োজনীয় সব পণ্য কিনতে পারবেন। পাশাপাশি স্থানীয় বড় একটি জনগোষ্টি কর্মসংস্থানের সুযোগ পাবে।

ড.বেনজীর আহমেদ বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। উন্নত দেশের সাথে তাল মিলিয়ে পুলিশ বাহিনীও আধুনিক হওয়া প্রয়োজন। এ জন্য পুলিশ নিয়োগে যুগোপযোগী একটি নিয়োগ বিধি করা হয়েছে।যুগের চাহিদা পূরণ করার জন্য এই নিয়োগ বিধি চালু হয়েছে।

এবারের পুলিশ কনস্টেবল নিয়োগ নতুন নিয়োগ বিধি অনুযায়ী করা হয়েছে। প্রার্থীদের শারীরিক যোগ্যতা বা শারীরিক সহনশীলতা যাচাই করার জন্য সাতটি ধাপ অতিক্রম করতে হয়েছে। নতুন নিয়োগ বিধির ফলে মেধা ও শারিরীক ভাবে যোগ্যরাই এবার পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। নতুন নিয়োগবিধির ফলে ভবিষ্যতে পুলিশের অন্যান্য পদে নিয়োগের ক্ষেত্রেও মেধাবী ও শারীরিক ভাবে যোগ্যরাই নিয়োগ পাবেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডি.আই.জি) আব্দুল বাতেন, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, নওগাঁ পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া ও পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

পরে বিকেল চারটায় জেলার জেলার পত্নীতলা থানার নবনির্মিত ভবন উদ্বোধন করেন আই.জি.পি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি পুলিশের মহাপরিদর্শক (আই.জি.পি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)কে গার্ড অব অনার প্রদান করেন থানা ইনচার্জ। পরে প্রধান অতিথি থানার নব-নির্মিত ভবনের ফিতা কেটে উদ্বোধন করে পুরো থানা চত্বর পরিদর্শন এবং বৃক্ষ রোপন শেষে উপস্থিত সকলের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডি.আই.জি) আব্দুল বাতেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নওগাঁ- ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার, নওগাঁ পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া ও পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter