নওগাঁ পৌর মেয়র নির্বাচনে এবার রিপন জনমতে এগিয়ে

নওগাঁ পৌরসভা রির্বাচনে এবার রিপন জনমতে এগিয়ে

ডেস্ক রিপোর্টঃ

আসন্ন নওগাঁ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ভোটাদের মধ্যে ভোট ও নির্বাচন নিয়ে শুরু হয়েছে আলোচনা ও খোশগল্প। প্রার্থীদের দৌড়ঝাপের পাশাপাশি ধীরে ধীরে ভোটের মাঠও গরম হতে শুরু করেছে।

চায়ের দোকান, দলবদ্ধ হয়ে হাঁটার সময় অথবা প্রিয় বা কাছের মানুষের সাথে আলোচনায় থাকছে পৌর নির্বাচনের আলোচনা। আলোচনার কেন্দ্রে রয়েছে মার্কা ও প্রচারণা শুরুর ক্ষণ।

মার্কা আসলেই ভোটের মাঠ গরম হবে বলে মনে করছেন সবাই।

পৌর নির্বাচনের এই মৌসুমে নওগাঁ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও এলাকা ঘুরে ভোটারদের সঙ্গে কথা বলে উঠে আসে এমনই চিত্র।

এ ছাড়াও নওগাঁ জেলার তরুণ নেতা, তুণমূল সকলের প্রাণ প্রিয় সংগঠক, নির্ভীক, দলমত নির্বিশেষে সবার অতি গ্রহনযোগ্য জেলা বিএনপির সিনিয়ল সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মামুনুর রহমান রিপন আসন্ন পৌর নির্বাচনে অংশ গ্রহনের ইচ্ছা ব্যাক্ত করে জনগনের উদ্দেশ্যে এক ভিডিও বার্তা নিজের ফেসবুকু পেইজে আপলোড় করেন, তাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৮৭ হাজার ভিউয়ার এবং কমেন্টে তাকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ভোটে অংশ গ্রহনের জন্য উৎসাহ প্রদান করেছেন।

ছাত্ররাজনীতি থেকেই নওগাঁর আনাচে কানাচে তরুণ এই জেলার সকল স্তরের মানুষের প্রাণ প্রিয়।

অলিখিত এই মতামত জরিপ করা হয়েছে মূলত: প্রকাশ্য প্রচারণারত প্রার্থীদের নিয়ে।

যদিও এই নির্বাচনে দ্বিমুখী লড়াইয়ের আঁচ করছেন ভোটাররা। বর্তমান মেয়র নাজমুল হক সনি পর পর দুইবার নির্বাচিত মেয়র বটে। কিন্ত জনগণের কাছে বিএনপি প্রার্থী হওয়ায় সরকারি সুযোগ সুবিধা খুব একটা না পাওয়ায় জনগণের প্রত্যাশা পূরণে ব্যার্থ হয়েছেন বলে মৌখিত জরিপে পাওয়া যাচ্ছে।

পৌর এলাকর নারী-পুরুষ ভোটার, নতুন ভোটার এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অলিখিত মতামত নেয়া হয়। এই জরিপে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অলিখিত মতামত নেয়ার সময় তাদের রাজনৈতিক পরিচিতি-বিশ্বাস, ধর্মীয় বিশ্বাস এবং আর্থিক মানদন্ডে বাছবিচার করা হয়নি।

আলহাজ্ব মামুনুর রহমান রিপন করোনা পরিস্থিতিতে নিজ উদ্যোগে জনগনের পাশে ছিলেন এবং এর পূর্বেও পৌর এলাকার রাস্তা ঘাট, মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্বেচ্ছসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সামাজিক কর্মকান্ড অব্যাহত রেখে চলেছেন বলে জানা গেছে।

পাশাপাশি আধুনিকায়ন, দুর্নীতিমুক্ত, জবাবদিহিতামূলক পৌরসভার গড়ার প্রতিশ্রুতি দিয়ে সাধারণ জনগণের আস্থার প্রতিক হয়ে উঠেছেন তিনি।

পৌরসভার ভোটাদের সাথে আলাপ কালে জানা যায় এবারে নির্বাচনে নতুন মুখের বিষয়ে ভাবছেন তারা।

নওগাঁ পৌরসভা বাংলাদেশের রাজশাহী বিভাগের নওগাঁ জেলার সদর উপজেলার অন্তর্গত ‘ক’ শ্রেণির একটি পৌরসভা। ‘ক’ শ্রেণীর এই পৌরসভায় বর্তমান মেয়রের দুই মেয়াদে সে অনুযায়ী আশানুরূপ উন্নয়ন না হওয়ায় ভোটাররা হতাশা প্রকাশ করেছেন।

এছাড়াও বর্তমান মেয়র পর পর দুইবার নির্বাচিত হওয়ার পর বিএনপি’র তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে দূরত্ব সৃষ্টি করায় নেতাকর্মীদের মধ্যে সমর্থণ নিয়ে ক্ষোভ বিরাজ করছে।

তৃণমূলের নেতাদের কাছে জানা গেছে, দলের এই দুঃসময়ে বর্তমান মেয়র নাজমুল হক সনি তাদের কোন খোজ খবর রাখেননি। এমনকি তারা স্বাক্ষাত করতে গেলেও দূর্বব্যহার করেছেন বলে জানা গেছে। বরং আওয়ামী লীগ নেতাকর্মীদের সহযোগিতা করেছেন বলে অভিযোগ আছে।

স্থানীয় আন্তঃজেলা বাস টামির্নালের একজন বাস শ্রমিক জানান, নানান কারনে নাজমুল হক সনি একজন জনবিচ্ছিন্ন মেয়র। তিনি জনগণের কাছ থেকে করোনার অজুহাতে সব সময় দূরে দূরেই থেকেছেন।

-ডেআর

Print Friendly, PDF & Email
FacebookTwitter