নওগাঁ সীমান্তে বিএসএফ’র নির্যাতনে ১ জন নিহত

সারাদেশঃ

নওগাঁ সীমান্তে এক বাংলাদেশিকে নির্যাতন করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আজ ১৭ জুন, বুধবার সকাল ৮টার দিকে জেলার সাপাহার উপজেলার আদাতলা সীমান্ত থেকে আব্দুল বারী (৪৫) নামে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আবদুল বারীর বাড়ি উপজেলার দক্ষিণ পাতাড়ি গ্রামে। তার পিতার নাম আবু বক্কর বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, গতকাল ১৬ জুন, মঙ্গলবার রাতে আরো কয়েক সহযোগীর সাথে পূর্ণভা নদীর আদাতলা সীমান্ত দিয়ে ভারতে যান আব্দুল বারী। তাদের দেখতে পেয়ে বিএসএফ সদস্যরা তাড়া করলে অন্যরা পালিয়ে বাংলাদেশে চলে আসেন। তবে বিএসএফের হাতে আটক হন আব্দুল বারী।

পরে তাকে নির্যাতন চালিয়ে হত্যার পর পূর্ণভা নদীর তীরে তারকাঁটার পাশে বাংলাদেশের সীমানায় মরদেহ ফেলে যায় বিএসএফ সদস্যরা। আজ ভোরে বারীর মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেন।

এ বিষয়টির সত্যতা নিশ্চিত করে ১৬ বিজিবি আদাতলা ক্যাম্পের সুবেদার আবদুল হান্নান বলেন, ‘একদল চোরাকারবারি ভারতে প্রবেশের জন্য পূর্ণভা নদীর কিনারে অপেক্ষা করছিল। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা তাদের লক্ষ্য করে ককটেল ছুড়ে মারেন। এ সময় তারা গুরুতর অবস্থায় পালিয়ে আসেন।’

পলাতকরা বিজিবির তালিকাভুক্ত চোরাকারবারি উল্লেখ করে তিনি আরো জানান, দীর্ঘদিন তারা পালিয়ে থাকায় আটক করা সম্ভব হচ্ছিল না।

সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই এ প্রসঙ্গে বলেন, ‘বুধবার সকাল ৮টার দিকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।’

Print Friendly, PDF & Email
FacebookTwitter