নারী পাচারকারী নৃত্যশিল্পী সোহাগ ৭ দিনের রিমান্ডে

আইন আদালতঃ

দুবাইয়ে নারী পাচারে জড়িত থাকার অভিযোগে আটক নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে সাত দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ ২১ সেপ্টেম্বর, সোমবার শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা।

এর আগে সকালে আসামি সোহাগকে আদালতে হাজির করার পর তার উপস্থিতিতে রিমান্ড শুনানি শুরু হয়। পরে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মানবপাচারের সঙ্গে আন্তর্জাতিক দালাল চক্রের কে বা কারা জড়িত তা জানার জন্য গত ১৫ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ইভানকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

ঢাকা মহানগর হাকিম মাহমুদা বেগম ইভানের উপস্থিতিতে সাত দিনের রিমান্ড শুনানির জন্য ২১ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

তাকে গত ১১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার রাতে রাজধানীর নিকেতনের একটি বাসা থেকে সিআইডি (ঢাকা মেট্রো উত্তর বিভাগ) কর্মকর্তারা গ্রেপ্তার করেন।

দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে গত মাসে মানবপাচারকারী চক্রের মূলহোতা আজম খান এবং তার চার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নৃত্যশিল্পী ইভানকে গ্রেপ্তার করা হয়।

এই চক্রটি ড্যান্সবারের আড়ালে নারীদের দুবাই পাচার করতো। মূলত নৃত্যকেন্দ্রিক এই চক্রের সাথে জড়িত বেশ কয়েকজন নৃত্য সংগঠক ও শিল্পী। তারা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে মেয়েদের সংগ্রহ করে ড্যান্সবারে কাজ দেয়ার নামে দুবাই পাঠান। পরে সেখানকার হোটেল ও ড্যান্সবারে তাদেরকে দেহব্যবহার বাধ্য করতেন তারা।

উল্লেখ্য, দেশের সকল জনপ্রিয় তারকারা ইভান শাহরিয়ার সোহাগের সঙ্গে নাচের পারফর্ম করেন। তার কোরিওগ্রাফিতে মঞ্চে নাচ পরিবেশন করেন তারকারা। দেশের পাশাপাশি এখন ওপার বাংলায়ও কোরিগ্রাফি করছেন। ‘ধ্যাততেরিকি’ সিনেমায় নৃত্য পরিচালনার জন্য ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন সোহাগ।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter