পাইকড়া বড়াইকুড়ী হাই স্কুলের প্রধান শিক্ষক নির্বাচন বানচালে মত্ত

পাইকড়া বড়াইকুড়ি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নির্বাচন বানচালের অভিযোগ

সারাদেশঃ

নওগাঁর জেলার আত্রাই উপজেলাধীন পাইকড়া বড়াইকুড়ী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে স্কুলের প্রধান শিক্ষকের ব্যাপক কারসাজি ও দূর্নীতির সম্ভাবনার অভিযোগ পাওয়া গেছে।

একটি স্কুলের ব্যবস্থাপনা ওই স্কুলের প্রাণ। সে লক্ষে সরকারী বিধি মোতাবেক স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবক গনের ভোটেই অভিভাবক প্রতিনিধি তথা ব্যবস্থাপনা কমিটি নিয়োগের বিধান রেখেছে সরকার।

কিন্ত পাইকড়া বড়াইকুড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান সেই বিধান অমান্য করে নির্বাচন বানচালের পাঁয়তারা করছেন ।

তিনি প্রার্থীদের কাছে মনোনয়ন পত্র বিতরণ না করেই আজ স্কুলের গেট তালাবদ্ধ করে গোপনে বিদায় নিয়ে কাল ক্ষেপন করছেন।

জানা গেছে, প্রার্থীরা স্কুলের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র এসেও মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারেননি।

এ বিষয়ে প্রধান শিক্ষক মিজানুর রহমান জানান, প্রার্থীদের জানান এবারে কোন নির্বাচন হবে না। উপরের নির্দেশে এবার স্কুলের কমিটি হবে।

আত্রাই উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তোফাজ্জল হোসেন মীর ওই স্কুলের নির্বাচন পরিচালনার পিজাইডিং অফিসার। তার পাঠানো তফসিল অনুযায়ী ভোট হবার কথা থাকলেও প্রধান শিক্ষক তার সম্পূর্ণ বিপরীতমুখী অচরণ করায় ওই স্কুলে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

মনোনয়ন পত্র বিরতণ করার তারিখ ২০ জুলাই হতে ২৩ জুলাই। কিন্ত প্রধান শিক্ষক তার মনোনীত ব্যাক্তিকে ছাড়া কোন প্রার্থীর কাছে মনোনয়পত্র বিতরণ করেননি বলে জানা গেছে।

১৯৬২ সালে স্থাপিত আত্রাই উপজেলার স্কুলগুলোর মধ্যে একটি প্রাচীনতম স্কুল পাইকড়া বড়াইকুড়ি হাই স্কুল। এই স্কুলের মঙ্গলের জন্য এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ একটি সুষ্ঠু নির্বাচন প্রত্যাশার দাবি জানিয়েছেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter