পরিবারের সদস্যদের খুনের পর মেসেজ দেন আসামী

আর্ন্তজাতিকঃ
মা-বাবাসহ পরিবারের ৪ সদস্যকে হত্যার কিছুক্ষণ পরই কয়েকজন বন্ধুকে হত্যার কথা জানিয়ে টেক্সট মেসেজ ও ছবি পাঠিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ।

নিজ পরিবারের ৪ সদস্যকে খুনের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ মিনহাজ জামান নামের ২৩ বছর বয়সী ওই তরুণের কাছ থেকে অন্তত দু’জন এই মেসেজ পাওয়ার কথা পুলিশকে জানিয়েছে।

সিবিসি নিউজ জানায়, হত্যাকাণ্ডের খবর জানিয়ে ‘মিনহাজ’ নামের একটি আইডি থেকে অনলাইন গেমারদের নেটওয়ার্কিং সফটওয়্যার ‘ডিসকর্ড’-এ পোস্ট দেয়া হয়।

হত্যাকাণ্ডের কথা স্বীকার করে দেয়া বার্তার সঙ্গে নিহতদের ছবিও সেখানে পোস্ট করা হয় বলে জানান মেসেজটি পাওয়া অন্তত দু’জন গেমার।

‘মিনহাজ’ নামের আইডিটি যে মিনহাজ জামানেরই, তা আম্মারা রিয়াজ নামে তার এক আত্মীয় আাইডিতে বসানো প্রোফাইল ছবি দেখে নিশ্চিত করেছেন। তিনি আগে টানা ৫ বছর তাদের বাসাতেই ভাড়া ছিলেন।

টেক্সট মেসেজে মিনহাজ লিখেছেন, ‘আমি একটু আগে আমার পুরো পরিবারকে হত্যা করেছি, এবং সম্ভবত বাঁকি জীবনটা আমাকে জেলেই কাটাতে হবে যদি আমি বেঁচে থাকি।’

‘আমি চেয়েছিলাম তারা মরে যাক, যেন আমি কতটা হতাশাজনক অমানুষ, সেটা জেনে তাদের যন্ত্রণা পেতে না হয়। কাজটা খুবই স্বার্থপরের মতো হয়ে যেত।’

মিনহাজের বার্তায় বলা হয়, বিশ্ববিদ্যালয় থেকে ‘ড্রপ আউট’ হওয়ায় হতাশ হয়ে পড়েন। এক সময় নাস্তিকতায় পেয়ে বসে তাকে। নিজের লজ্জা ও হতাশার কথা পরিবারের কাছে গোপন রাখতে তিনি তখন থেকেই তাদেরকে হত্যার পরিকল্পনা করতে থাকেন।

হত্যার পর সেখানকার ছবি পোস্ট করে মিনহাজ সেখানে লিখেছেন, ‘প্রথমে আমি আম্মু, তারপর নানী, তারপর বোন এবং সবশেষে আব্বুকে খুন করি।’

এর আগেও মিনহাজ এ ধরনের হতাশাজনক পোস্ট দিতেন বলে তার এই কথাবার্তাকে কেউ গুরুত্বের সঙ্গে নেয়নি। তবে ধারণা করা হচ্ছে অপর প্রান্তে তার সঙ্গে খেলতে থাকা বন্ধুটি বিষয়টি সত্য সন্দেহ করে পুলিশকে জানায়। পরে পুলিশ বাড়ির ভেতর থেকে সন্দেহভাজন হিসেবে মিনহাজকে আটক করে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter