পর্যটনের সুবর্ণ জয়ন্তীর স্মরণিকায় লেখা আহ্বান

ডেস্ক রিপোর্টঃ

২০২২ জুড়ে বাংলাদেশ পর্যটন করপোরেশন উদযাপন করছে সংস্থার পথচলার গৌরবজনক সুবর্ণ জয়ন্তী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে ১৯৭২ সালে জন্ম নেয়া এই জাতীয় প্রতিষ্ঠানটি গত ৫০ বছর ধরে একটি জনমূখী পর্যটন ব্যবস্থাপনা ও উন্নয়ন প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।

এই পুরো সময় জুড়ে কোটি মানুষ আতিথেয়তার সেবা গ্রহণ বা বিভিন্ন রাষ্ট্রীয় ও বাণিজ্যিক কার্যক্রমের মাধ্যমে এই প্রতিষ্ঠানের সংস্পর্শে এসেছেন।

এছাড়াও এই সংস্থার প্রশিক্ষণ প্রতিষ্ঠান National Hotel & Tourism Training Institute এযাবৎ ৬৫ হাজার যুব জনশক্তিকে হোটেল-পর্যটন বিষয়ে প্রশিক্ষিত করার মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে দিয়ে বাংলাদেশের অনন্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

এখানকার প্রাক্তন প্রশিক্ষণার্থীরা আজ বাংলাদেশের হোটেল-পর্যটন শিল্পে নেতৃত্ব দিচ্ছেন। পর্যটন করপোরেশন এর সাথে এই বিশাল সংখ্যক মানুষের নানা স্মৃতি জড়িয়ে রয়েছে।

আমরা তাঁদের বিনীত আহ্বান জানাচ্ছি সংস্থার সাথে আপনি আপনার স্মৃতি, অভিজ্ঞতা, চিন্তা ও পরামর্শ ইত্যাদি অথবা বাংলাদেশের সামগ্রীক পর্যটন শিল্প নিয়ে আপনার পর্যবেক্ষণ, সম্ভাবনা ও সমস্যা বা আপনার পছন্দসই আঙ্গিকে লেখা পাঠান। আপনার লেখাটি ছাপা হলে তা একটি মূল্যবান সম্পদ হয়ে পর্যটন করপোরেশনে সুরক্ষিত থাকবে।

বিস্তারিত তথ্যঃ
বাংলাদেশ পর্যটন করপোরেশন ২০২২ সাল জুড়ে উদযাপন করছে সংস্থার গৌরবজনক সুবর্ণজয়ন্তী। ডিসেম্বর ’২২ এ নানাবিধ জমকালো আয়োজনের মধ্যে দিয়ে এই উদযাপনের সমাপনী হবে।

এ উপলক্ষ্যে বাংলাদেশ পর্যটন করপোরেশন এর অবসরপ্রাপ্ত ও কর্মরত কর্মকর্তা-কর্মচারী, সংস্থার দীর্ঘদিনের পথচলার সাথী অংশীজন যথা: সংস্থার সেবা গ্রহণকারী অতিথিবৃন্দ, ট্যুর অপারেটর, হোটেল-রিসোর্ট কর্তৃপক্ষ, ট্রাভেল এজেন্সি, পর্যটন বিষয়ক সংগঠন ও সংঘ, ভ্রমণ লেখক, পর্যটন চিত্রগ্রাহক, প্রবাসী বাংলাদেশি, দেশি-বিদেশি পর্যটক ও সংস্থার প্রখ্যাত প্রশিক্ষণ প্রতিষ্ঠান National Hotel & Tourism Training Institute এর প্রাক্তন ও বর্তমান প্রশিক্ষণার্থীগণ ও পর্যটন গবেষকবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের পর্যটন সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের পক্ষ হতে অনুর্ধ ২০০০ শব্দের বাংলা অথবা ইংরেজি লেখা আহ্বান করা হচ্ছে।

স্মরণিকাটি বহুল প্রচারের ব্যবস্থাসহ অত্যন্ত গুরুত্বপূর্ণ এ স্মরণিকায় স্থান পাওয়া লেখাসমূহ সংস্থা কর্তৃক আজীবন সংরক্ষণ করা হবে।

লেখার বিষয়ঃ বাংলাদেশ পর্যটন করপোরেশন সংক্রান্ত স্মৃতিমূলক লেখা, দেশের পর্যটন শিল্পের বিকাশে পর্যটন বিষয়ক দক্ষ জনবল তৈরীতে পর্যটন করপোরেশন এর ভূমিকা, বাংলাদেশর পর্যটন আকর্ষণ, দেশের অভ্যন্তরে ভ্রমণ কাহিনী, পর্যটন বিষয়ক গবেষণা, বিদেশীর চোখে বাংলাদেশের পর্যটন, পর্যটন আকর্ষণের ছবি, দেশের অভ্যন্তরে পর্যটন ব্যবসা, পর্যটন উন্নয়নে সীমাবদন্ধা বা সমস্যা ও উত্তরণে পরামর্শমূলক তথ্য ইত্যাদি বিষয়সহ পর্যটন বিষয়ক যেকোন আঙ্গিকে লেখা পাঠাতে পারেন।

লেখা পাঠানোর শেষ তারিখঃ ৩০ নভেম্বর ২০২২
ইমেইল ঠিকানাঃ bpchopr@gmail.com parjatanmarketing@gmail.com

লেখার ফরম্যাটঃ , MS World, A4 Size Page, Margin: 1 Inch all sides, Font: NikoshBan for Bangla and Calibri for English. Font Size: 14, Font Color: Black.
লেখার শেষে লেখককে অবশ্যই তাঁর নাম, যোগাযোগের ঠিকানা, মোবাইল নম্বর, বর্তমান কর্মক্ষেত্র ও পদবী ইত্যাদি তথ্য যুক্ত করতে অনুরোধ জানানো হলো।

✅স্মরণিকায় বিজ্ঞাপণ দিতে চাইলে যোগাযোগ করুনঃ 01819 489 299
🌷 নির্বাচিত লেখাসমূহের লেখকগণকে উপযুক্ত সম্মান প্রদর্শন করা হবে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter