প্রথম ফুড অ্যান্ড হসপিটালিটি এক্সপো’র আয়োজন

অনলাইনঃ
বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে “ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো – ২০১৯”।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের তত্ত্বাবধানে এক্সপোটি আয়োজন করছে বিহা (বাংলাদেশ ইন্টারন্যাশনাল হসপিটালিটি অ্যাসোসিয়েশন) এবং ওয়েম বাংলাদেশ লিমিটিডে।

তিনদিনব্যাপী এই মেলাটি আগামী ১৪-১৬ ফেব্রুয়ারি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি) এর হল নম্বর ২ এ অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে গত ২৯ জানুয়ারি ঢাকার র‌্যাডিসন ব্লু হোটেলের লহরি হলে আয়োজন করা হয় এক বিশেষ সংবাদ সম্মেলনের।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের সম্মানিত চেয়ারম্যান জনাব আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন (বিহা) এর সভাপতি এবং হোটেল আগ্রাবাদ এর সিইও জনাব এইচ এম হাকিম আলী, বাংলাদেশ রেস্টুরেন্ট মালিক সমিতির সভাপতি এবং এফবিসিসিআই এর পরিচালক জনাব খন্দকার রুহুল আমিন, র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনের জিএম জনাব আলেক্সান্ডার হাসলার, ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট (এনএইচটিটিআই) এর অধ্যক্ষ জনাব পারভেজ এ চৌধুরী, হোটেল সারিনার ব্যবস্থাপনা পরিচালক জনাব মাশকুর সরোয়ার, ঢাকা রিজেন্সির পরিচালক (এফএনবি) জনাব এটিএম আহম্মেদ হোসেন, ওয়েস্টিন ঢাকার অ্যাক্টিং জিএম জনাব সাকাওয়াত হোসেন।

আয়োজনের প্রধান স্পন্সর সিটি গ্রুপ। গোল্ড স্পেন্সর নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ, ইউরো প্রসেস ফুড প্রোডাক্টস এবং সিলভার স্পন্সর হিসেবে আছে ফুডেক্স ইন্টারন্যাশনাল, ভিলেজ ও নূর ট্রেড হাউজ।
মেলায় ফুড অ্যান্ড হসপিটালিটি এর বিভিন্ন সেক্টরের ৭ টি দেশের ৭০ জন এক্সিবিটর, ১৫০ টি ব্র্যান্ড, ২০০ জন ইন্টারন্যাশনাল ডেলিগেট এবং ৫০ জন হোস্টেড বায়ার অংশ নেবেন। সাংবাদিক সম্মেলনে বক্তারা বলেন বাংলাদেশ ছাড়াও ভারত, থাইল্যান্ড, মালয়শিয়া, চীন, ইতালি, এবং স্পেন এর এক্সিবিটর ও বায়াররা এই মেলায় অংশ নেবেন। যাদের মাঝে অন্যতম হোটেল, রেস্টুরেন্ট, ক্যাফে ইমপোর্টার ও ডিস্ট্রিবিউটর, হাউজকিপারস, স্পা বিশেষজ্ঞ, আর্কিটেক্ট ও ইন্টেরিয়র ডিজাইনার, সিইও, সিটিও, হোটেল সাপ্লায়ার্স, শেফ, সরকারী কর্মকর্তাসহ বিভিন্ন সেক্টরের পেশাজীবি।

তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে থাকবে বিভিন্ন লাইভ প্রোগ্রাম। যার মধ্যে উল্লেখযোগ্য, শেফ চ্যালেঞ্জ, পেস্ট্রি শো, চা-কফি অ্যাকটিভিটি, স্মুদি শো, বিভিন্ন দেশের খাবারের উপর ওয়ার্কশপ, সিইও-জিএম রাউন্ড টেবিল, সেমিনার, জব ফেয়ার ইত্যাদি।

-এসএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter