প্রবৃদ্ধির ২১ বছরে প্রিমিয়ার ব্যাংক

প্রবৃদ্ধির ২১ বছরে প্রিমিয়ার ব্যাংক

অর্থনীতিঃ

২৭ অক্টোবর, ২০২০ মঙ্গলবার এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রবৃদ্ধির ২১ বছর উদযাপন করলো দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। ব্যাংকের কার্যালয়ে এই অনুষ্ঠানের উদ্ধোধন করেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি.এম. ইকবাল। প্রবৃদ্ধির ২১ বছরের এই পথচলায় প্রিমিয়ার ব্যাংক বিভিন্ন অর্থনৈতিক খাত এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি দেশের জনমানুষের আস্থাও অর্জন করেছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি.এম. ইকবাল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. রিয়াজুল করিম (এফসিএমএ); ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া। সবার প্রথমে সুদৃশ্য কেক কেটে এই বিশেষ উপলক্ষ্য উদযাপনের উদ্বোধন করেন ব্যাংকটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি.এম. ইকবাল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ.বি.এম. ইকবাল বলেন, “শুরুটা হয়েছিলো সেই ১৯৯৯ সালে। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। আমাদের ব্যাংক দেশের বিভিন্ন খাতে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সমৃদ্ধিময় উন্নয়নে আমাদের গ্রাহক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক, নিয়ন্ত্রণকারী সংস্থা এবং গণমাধ্যমের সাহায্য, নির্দেশনা ও ভালোবাসা ছাড়া আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না।” প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্যের জন্যে তিনি ব্যবস্থাপনা কর্তৃপক্ষকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

অপরদিকে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. রিয়াজুল করিম (এফসিএমএ) পরিচালনা পর্ষদ এবং ব্যাংকের সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, “সমৃদ্ধির এই পথচলা অব্যাহত থাকবে। করোনাকালীন সময়েও ব্যাংকের ডিপোজিট প্রবৃদ্ধির হার ২০১৯ সালের শেষ থেকে এখন পর্যন্ত ৯.৬৭%-এ উন্নীত হয় (৩১.১২.২০১৯ এ ছিল ২০,৯৭৭.৬২ কোটি টাকা যা ২৫.১০.২০১২-তে ২৩,০০৫.৪১ কোটিতে উন্নীত হয়।) একই সময়ে লোনস এবং এডভান্সের প্রবৃদ্ধির হার ১০.০১%-এ উন্নীত হয় (৩১.১২.২০১৯ এ ছিল ১৮,৮২৪.৭৪ কোটি টাকা যা ২৫.১০.২০২০-তে ২০,৭০৯.৭৩ কোটিতে উন্নীত হয়।) আশা করছি, আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে।”

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter