ফেভিকল চ্যাম্পিয়ন্স ক্লাব-এর উদ্যোগে ৬ শতাধিক বৃক্ষ রোপণ

ফেভিকল চ্যাম্পিয়ন্স’ ক্লাব-এর উদ্যোগে ৬ শতাধিক বৃক্ষ রোপণ

ব্র্যান্ডঃ

বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় ৬ শতাধিক বৃক্ষ রোপণ করেছে ফেভিকল চ্যাম্পিয়ন্স’ ক্লাব (এফসিসি)।

ক্লাবের সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের অংশ হিসেবে এই উদ্যোগ গ্রহণ করা হয়। এফসিসি, দেশের সুপরিচিত অ্যাডহেসিভ ব্র্যান্ড ফেভিকল দ্বারা সমর্থিত কাঠের কারুশিল্পী দের একটি স্বতন্ত্র সংঘ।

‘একটাই পৃথিবী: প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন’ (ওনলি ওয়ান আর্থ, “লিভিং সাসটেইন্যাবলি ইন হারমনি উইথ নেচার) প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হচ্ছে এবারের বিশ্ব পরিবেশ দিবস।

দিবসটি উদযাপনের পাশাপাশি পরিবেশ রক্ষায় ইতিবাচক ভূমিকা রাখার লক্ষ্যে রাজধানী ও বন্দনগরীতে প্রায় সহস্র বৃক্ষ রোপণের উদ্যোগ গ্রহণ করে এফসিসি।

এই উদ্যোগ বাস্তবায়নে এফসিসি ক্লাবগুলোর প্রায় ৮৬০ জন সদস্য অংশগ্রহণ করেন।

বৃক্ষ রোপণ কার্যক্রম উদ্বোধনকালে, ফেভিকল ব্র্যান্ড-এর মূল প্রতিষ্ঠান পিডিলাইট বাংলাদেশ-এর হেড অব মার্কেটিং, খন্দকার সাইফুর রহমান বলেন, “পৃথিবীকে ভালো রাখতে হলে পরিবেশের ভারসাম্য রক্ষা করা আবশ্যক।

পরিবেশ রক্ষায় বৃক্ষ রোপণের মতো ইতিবাচক একটি উদ্যোগ গ্রহণের জন্য এফসিসি’কে সাধুবাদ জানাই।”

পিডিলাইট বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার মৈনাক দত্ত বলেন, “এই পৃথিবী আমাদেরই এবং এখন পর্যন্ত মানুষের বসবাসযোগ্য পৃথিবী একটাই, তাই একে ভালো রাখার দায়িত্বও আমাদের।

আমরা আশাবাদী, ক্লাবটি ক্রমানুসারে আরও বৃহৎ পরিসরে দেশব্যাপী এরকম ইতিবাচক প্রভাব তৈরির লক্ষ্যে পরিবেশ ও সামাজিক উন্নয়নমূলক কাজ চালিয়ে যাবে।”

এফসিসি কারিগরদের ব্যক্তিগত ও সামাজিক উন্নয়নের লক্ষ্য নিয়ে ২০১৯ সালে বাংলাদেশে কাজ শুরু করে। বর্তমানে ঢাকা ও চট্টগ্রামে ক্লাবের কার্যক্রম রয়েছে।

এফসিসি প্রতি ত্রৈমাসিক বিভিন্ন সমাজসেবামূলক উদ্যোগ যেমন স্বাস্থ্য ক্যাম্প, রক্তদান ক্যাম্পেইন, বৃক্ষরোপণ, পরিবেশ সচেতনতা সংক্রান্ত কর্মসূচি ইত্যাদি নিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এবারও আয়োজন করা হল বৃক্ষ রোপণ কর্মসূচি।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter