ফোর্ডের নতুন চমক নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট

ফোর্ডের নতুন চমক নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশে ফোর্ড মোটরসের একমাত্র অনুমোদিত ডিলার এম অ্যান্ড ইউ মোটরস লিমিটেড আজ তাদের নতুন ফোর্ড শোরুমের উদ্বোধনের পাশাপাশি তাদের নতুন উচ্চক্ষমতা, শক্তিশালী ইঞ্জিন এবং উন্নত প্রযুক্তি সম্পন্ন ৭-সিটের ফ্ল্যাগশিপ ভেহিকেল ফোর্ড নেক্সট-জেন এভারেস্ট লঞ্চের মাধ্যমে তাদের যাত্রা শুরু করেছে।

নেক্সট-জেন ফোর্ড এভারেস্টের সাথে, বাংলাদেশে ফোর্ডের এসইউভি লাইনআপ সম্প্রসারিত হয়েছে এবং গ্রাহকদের জন্য আরো নতুন অপশনস নিয়ে এসেছে।

একটি প্রেস বিজ্ঞপ্তিতে এম অ্যান্ড ইউ মোটরস লিমিটেডের কর্মকর্তারা বলেন “আমরা বাংলাদেশে ফোর্ড মোটরসের একমাত্র অনুমোদিত ডিলারশিপ পেয়ে এবং বিশ্বের অন্যতম নিরাপদ এসইউভি-এর সর্বশেষ প্রজন্ম বাংলাদেশে নিয়ে আসতে পেরে গর্বিত।”

“দৃঢ়তা, সক্ষমতা এবং ব্যতিক্রমী অন-রোড কমফোর্টের কারণে, নেক্সট-জেন এভারেস্ট বাজারে ইতিমধ্যে ব্যাপক সারা ফেলে দিয়েছে।”

নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট এ প্রিমিয়াম ইঞ্জিনের ব্যবহার করা হয় যা টোয়িং, হাউলিং এবং অফ-রোডিংয়ের জন্য পর্যাপ্ত শক্তি ও টর্ক সরবরাহ করে।

এটিতে বি২০ বায়োডিজেল এর সক্ষমতা সাথে ২১৩ পিএস সহ একটি ১০-স্পীড সিলেক্ট শিফট অটোম্যাটিক ট্রান্সমিশন রয়েছে যা খুবই অল্প সময় ৫০০ নিউটন মিটার টর্ক সরবরাহ করেত পারে।

নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট জ্বালানী সঠিক ও সম্পূর্ণ ভাবে ব্যবহার করে, সেই সাথে যেকোন রাস্তা মোকাবেলা করার জন্য নির্ভরযোগ্যতা এবং স্বাচ্ছন্দ প্রদান করার পাশাপাশি বাই টার্বো ইঞ্জিন এভারেস্টের টোয়িং ক্ষমতাকে ৩,১০০ কেজি পর্যন্ত বাড়িয়ে দেয়।

এছাড়াও গাড়িটি ৮০০ মিলিমিটার গভীর পানিতে চলতে সক্ষম এবং টেরাইন ম্যানেজমেন্ট সিস্টেমটি যেকোন পরিবেশে, যেকোন আবহাওয়ায় মানানসই ও কার্যক্ষমতার পরিচয় দিতে পারে।

দুর্দান্ত এই ফিচার ছাড়াও নেক্সট-জেন এভারেস্ট একটি অত্যন্ত উন্নত, প্রযুক্তি-নেতৃত্বাধীন এসইউভি হিসেবে অভিনব ভূমিকা পালন করে চলেছে।

সামনে এবং পিছনের-পার্কিং সেন্সরগুলি অ্যাক্টিভ পার্ক অ্যাসিস্টসহ স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে আছে যা গাড়ির চালককে সেমি-অটোম্যাটিক প্যারালাল পার্কিং এর সুবিধা দেয়।

নেক্সট-জেন ফোর্ড এভারেস্ট বিভিন্ন ফিচারগুলো অন এবং অফ-রোড উভয় ক্ষেত্রেই বৃহত্তর সুবিধা এবং সেফ ড্রাইভিং এক্সপেরিয়েন্স প্রদানের জন্য জনপ্রিয়।

প্রযুক্তিগুলো হলো; অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, লেন কিপিং সিস্টেম, ফরোয়ার্ড কোলিশন ওয়ার্নিং সিস্টেম, ড্রাইভার অ্যালার্ট সিস্টেম, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, অটো হাই বিম কন্ট্রোল, ক্রস ট্রাফিক অ্যালার্ট সহ ব্লাইন্ড স্পট ইনফরমেশন সিস্টেম। গাড়িটির ওয়্যারলেস চার্জিং, ওয়্যারলেস কনেকটিভিটি এবং নতুন প্রজন্মের ইনফোটেইনমেন্ট সিস্টেম নতুনত্ব এনেছে ।

নতুন এভারেস্টের স্পেসিয়াস প্রিমিয়াম ইন্টেরিয়রে ৭-সিটের লেআউট ও কনট্রাস্ট স্টিচিং এবং শ্যাডো ক্রোম হাইলাইট গুলো ছাড়াও অ্যাডভেঞ্চার-রেডি ফোর্ড এভারেস্টে মোট সাতটি এয়ারব্যাগ রয়েছে যা চালক এবং যাত্রীদের সম্পূর্ণ কমফোর্ট ও নিরাপত্তা নিশ্চিত করে।

=শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter