বাড়িওয়ালাদের বিশেষ হুঁশিয়ারি দিলেন ডিএনসিসি মেয়র

বাড়িওয়ালাদের বিশেষ হুঁশিয়ারি দিলেন ডিএনসিসি মেয়র

সিটি করপোরেশনঃ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, নিজস্ব ফায়ার সেফটির ব‍্যবস্থা না রেখে যারা ভবণ নির্মাণ করবেন তাদেরকে হোল্ডিং নম্বর কিংবা ট্রেড লাইসেন্স প্রদান করা হবে না।

রোববার (১৮ এপ্রিল) ইউরোপীয় ইউনিয়ন-ইকোর সহযোগিতায় ‘সেভ চিলড্রেন’ কর্তৃক আয়োজিত ‘নগরে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা’ শীর্ষক ভার্চুয়াল সংলাপে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

ডিএনসিসির মেয়র তার বক্তব্যে শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে শুধু উন্নয়নেই নয় দুর্যোগ মোকাবেলাতেও বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে।

আতিকুল ইসলাম আরও বলেন, বিশ্বের অন্যতম জনবহুল নগরী বাংলাদেশের রাজধানী ঢাকায় দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় সরকারি-বেসরকারি সব মিলিয়ে চল্লিশটিরও অধিক সংস্থা কাজ করে থাকে।

সঙ্গত কারণেই যেকোন দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় আন্তঃসংস্থার সমন্বয়ের প্রয়োজনীয়তা অপরিসীম। এক্ষেত্রে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে তিনি সাধ্য মোতাবেক সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

ডিএনসিসির মেয়র করোনাভাইরাস মোকাবিলায় সকলকে সরকার কর্তৃক জারিকৃত ১৮ দফা নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান।

অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি সংযুক্ত ছিলেন।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter