বিএনপির নয়াপল্টন কার্যলয়ে পুলিশের সঙ্গে কর্মীদের সংঘর্ষ

অনলাইনঃ

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বুধবার দুপুর ১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল, রাবার বুলেট ও শটগানের ফাঁকা গুলি ছুঁড়েছে পুলিশ। এদিকে, বিএনপির নেতাকর্মীরা পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে। এ সময় পুলিশের ছোড়া ছোড়রা গুলিতে কমপক্ষে ১২ জন নেতা-কর্মী হয়েছেন।

নয়াপল্টনে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। ইটপাটকেল নিক্ষেপ করছে বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

দুপুর পৌনে একটার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বড় একটি মিছিল নিয়ে ঢাকা-৮ আসনের জন্য মনোনয়ন ফরম কিনতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন।

ওই সময় কার্যালয়ের সামনে থেকে তাঁর মিছিল সরিয়ে দেওয়ার চেষ্টা করে পুলিশ। তবে কর্মী-সমর্থকেরা সরে না যাওয়ায় একপর্যায়ে পুলিশের গাড়ি মিছিলের ওপর উঠে যায়। ওই সময় কয়েকজন আহত হন। এ নিয়ে কয়েকজন কর্মীর সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডা হয়। মুহূর্তে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশ কয়েকজন কর্মী-সমর্থককে লাঠিপেটা করে।

নির্বাচনের অংশ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসা দেশের বিভিন্ন এলাকার নেতাকর্মীদের ঢলে নয়াপল্টন এলাকা বেশ কয়েকদিন ধরেই সমাগম। মনোনয়ন ফরম সংগ্রহের সময় নেতাকর্মীরা মিছিল সহ সবাই কার্যলয়ে প্রবেশ করে পরম সংগ্রহ করতে গেলে মানুষের সঙ্গে ধস্তাধস্তির ঘটনাও ঘটে েএবং অনেকে অসুস্থও হয়ে পড়েছেন।

বিএনপির কার্যলয়ে প্রবেশ করা, মিছিলে মিছিলে মূখরতা প্রর্দশনের প্রতিযোগিতাই মূলত বিশৃংখলার সৃষ্টি হয়েছে।

 

Print Friendly, PDF & Email
FacebookTwitter