বিজয়ের সূবর্ণ জয়ন্তীতে খেলাঘরের শিশু-কিশোর উৎসব

বিজয়ের সূবর্ণ জয়ন্তীতে খেলাঘরের শিশু-কিশোর উৎসব

ঢাকাঃ

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উদ্যাপন করেছে খেলাঘর ঢাকা মহানগর উত্তর।

রাজধানীর উত্তরায় বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে শুক্রবার (১৭ ডিসেম্বও ২০২১) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শিশু-কিশোর আনন্দ আয়োজন ২০২১ উদ্বোধন করেন অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপচার্য অদ্যাপক ড. রফিক উদ্দিন ধাহমেদ।

শিশু-কিশোরদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত ও খেলাঘর সংগীত পরিবেশনের পর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা স্মারক তুলে দেন অতিথিরা।

সংবর্ধনার পরে উপস্থিত মুক্তিযোদ্ধারা নতুন প্রজন্মের শিশু-কিশোরদের হাতে জাতীয় পতাকা তুলে দেন ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন।

শিশু চিত্রাংকন প্রতিযোগীতার মাধ্যমে দিনব্যাপী আয়োজনের প্রথম পর্বের অনুষ্ঠান সম্পন্ন হয়।

খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সালের পরিচালনায় আয়োজনে বিভিন্ন পর্বে অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন ম্যাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তাসলিমা বেগম, ঢাকা আইনজীবি সমিতির সভাপতি আব্দুল বাতেন, অধ্যাপক রতন সিদ্দিকী, খেলাঘর কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুনু আলী, সম্পাদক সৌমেন পোদ্দার, লাভলী চৌধুরী প্রমূখ।

বিজয়ের সূবর্ণ জয়ন্তীতে খেলাঘরের শিশু-কিশোর উৎসব
বিজয়ের সূবর্ণ জয়ন্তীতে খেলাঘরের শিশু-কিশোর উৎসব

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনায়েত কবির, অনুষ্ঠান উদযাপন পরিষদের চেয়ারম্যান দেবদাস কর্মকার ও আহ্বায়ক রঞ্জন মাহমুদ বেলাল।

বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত আনন্দ আয়োজনে আবৃত্তি, সংগীত, নৃত্য ও মুক্তিযুদ্ধের নাটিকা পরিবেশন করে খেলাঘরের বিভন্ন শাখার শিশু-কিশোর ভাইবোনরা।

আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পরে শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতার ফলাফল ঘোষনা ও পুরস্কার বিতরণ করা হয়।

তিনটি বিভাগে পাঁচজন করে মোট পনের জনকে সেরা পুরস্কার প্রদান করেন উপস্থিত অতিথিরা।

বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের শৈশব ও কৈশোরের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে নির্মিত আত্মজীবনীমূলক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র টুঙ্গিপাড়ার মিয়া ভাই প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানরে সমাপ্তি ঘটে।

উল্লেখ যে, খেলাঘর ঢাকা মহানগর উত্তরের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে খেলাঘর সংগঠক ছাড়াও বিভিন্ন সাংস্কৃতি-সামাজিক সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter